• বুধবার, ১৪ এপ্রিল ২০২১, ১ বৈশাখ ১৪২৮  |   ৩৬ °সে
  • বেটা ভার্সন
sonargao

এপ্রিলে হচ্ছে বাংলাদেশ গেমস

  ক্রীড়া প্রতিবেদক

২৬ ফেব্রুয়ারি ২০২১, ১৭:৪২
গেমস
বাংলাদেশ গেমস ( ছবি : সংগৃহীত)

হাতছানি দিয়ে ডাকছে দেশের সবচেয়ে বড় ক্রীড়াযজ্ঞ বাংলাদেশ গেমস। অনেকবার পেছানোর পর অবশেষে আগামী ১ এপ্রিল থেকে মাঠে গড়াচ্ছে মুজিববর্ষের বিশেষ বাংলাদেশ গেমস। সেদিনই উদ্বোধনী অনুষ্ঠান হওয়ার কথা রয়েছে।

বাংলাদেশ গেমসের জন্য এরই মধ্যে অর্থ মন্ত্রণালয় বরাবর ৩৬ কোটি টাকার বাজেট চেয়েছে যুব ও ক্রীড়া মন্ত্রণালয়। এবারের আসর শুরুর আগে সব অ্যাথলেটকে করোনার টিকা দেয়ার প্রক্রিয়া চলছে বলে জানিয়েছেন বাংলাদেশ অলিম্পিক অ্যাসোসিয়েশনের (বিওএ) উপমহাসচিব আসাদুজ্জামান কোহিনুর। রোববার নাগাদ আসরের লোগো ও থিম সং চূড়ান্ত হতে পারে।

এ বিষয়ে যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল বলেন, ভার্চুয়ালি হোক কিংবা সরাসরি, প্রধানমন্ত্রীকে দিয়েই বাংলাদেশ গেমসের উদ্বোধন করানো হবে। মন্ত্রণালয় থেকে বাজেট চূড়ান্তের চেষ্টা করছি। আশা করছি, ১ এপ্রিলেই শুরু করতে পারব।

এসবের পাশাপাশি আসরের লোগো ও থিম সং চূড়ান্তের কাজও এগিয়ে চলছে। এরই মধ্যে বেশ কিছু গান ও লোগো যাচাই-বাছাই করেছে কমিটি। রোববার নাগাদ যা চূড়ান্ত হয়ে যেতে পারে।

করোনার মাঝে এত বড় ক্রীড়াযজ্ঞ আয়োজনে কোনো ঝুঁকি নিতে চায় না বাংলাদেশ অলিম্পিক অ্যাসোসিয়েশন। এরই মধ্যে সব ফেডারেশনকে খেলোয়াড়দের নামের তালিকা চেয়ে চিঠি দিয়েছে সংস্থাটি। সরকার অনুমোদন দিলে বাংলাদেশ গেমসের আগেই সব অ্যাথলেট করোনার টিকা পাবেন।

সারা দেশের বিভিন্ন ভেন্যুতে ৩১টি ইভেন্টের খেলা অনুষ্ঠিত হবে। একদিন আগে সংশ্লিষ্ট ভেন্যুতে রিপোর্টিং করবে অ্যাথলিটরা। জানা গেছে, সবার আগে ৬ মার্চ সিলেটে নারীদের ক্রিকেট দিয়েই এবারের মুজিববর্ষের বিশেষ বাংলাদেশ গেমস শুরু হবে।

jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড