• রোববার, ১৯ মে ২০২৪, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

করোনা নিয়ে সতর্ক থাকার পরামর্শ মাশরাফির

  ক্রীড়া ডেস্ক

০৪ মার্চ ২০২০, ০৯:৪৫
বাংলাদেশ-জিম্বাবুয়ে
মাশরাফি বিন মর্তুজা (ছবি : সংগৃহীত)

সময়ের সঙ্গে পাল্লা দিয়ে ভয়াবহ হয়ে উঠছে প্রাণঘাতী করোনা ভাইরাস (কভিড-১৯)। দ্রুতগতিতে ছড়িয়ে পড়া মহামারিতে বুধবার (৪ মার্চ) সকাল পর্যন্ত নতুন করে প্রাণ গেছে ৭৭ জনের। এ নিয়ে বিশ্বব্যাপী করোনায় আক্রান্ত হয়ে মৃতের সংখ্যা ৩ হাজার ২০২ জনে পৌঁছেছে।

প্রাণঘাতী করোনা ভাইরাসের বিষয়ে সবাইকে সতর্কতা অবলম্বনের আহ্বান জানিয়েছেন বাংলাদেশ ওয়ানডে ক্রিকেট দলের অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা।

মঙ্গলবার (৩ মার্চ) রাতে সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে জিম্বাবুয়ের বিপক্ষে দ্বিতীয় ওয়ানডে ম্যাচে জয়ের পর সাংবাদিকদের সঙ্গে আলাপকালে নড়াইল এক্সপ্রেসে বলেন, ‘করোনা ভাইরাসের বিষয়ে সবাইকে যথেষ্ট সতর্ক থাকতে হবে। এই ভাইরাস যেন আমাদের দেশে ছড়িয়ে না পড়ে সেজন্য সবাইকে যার যার স্থান থেকে সর্বোচ্চ চেষ্টা করতে হবে।’

তিনি আরও বলেন, ‘সবার বাড়ির আশপাশ ও পরিবেশ পরিষ্কার-পরিচ্ছন্ন রাখতে হবে। সেই সঙ্গে বাইরে থেকে ফিরে বা বাইরের কোনো কিছু স্পর্শ করার পরে সাবান দিয়ে ভালোভাবে হাত ধুয়ে ফেলতে হবে।’

আরও পড়ুন : করোনায় বিশ্বব্যাপী মৃতের সংখ্যা ৩২০২, আক্রান্ত ৯৩ হাজার

সবচেয়ে আতঙ্কের বিষয় হলো ভাইরাসটি নতুন হওয়ায় এখনো কোনো প্রতিষেধক আবিষ্কার হয়নি। এ ভাইরাসের সংক্রমণ থেকে বাঁচার একমাত্র উপায় সংক্রমিত ব্যক্তিদের থেকে দূরে থাকা। তাই মানুষের শরীরে এমন উপসর্গ দেখা দিলেই দ্রুত চিকিৎসকের শরণাপন্ন হওয়ার পরামর্শ দিয়েছেন চীনা বিজ্ঞানীরা।

ওডি/এএপি

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড