• সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১  |   ৩১ °সে
  • বেটা ভার্সন
sonargao

মালয়েশিয়ায় আ. লীগের ৭৪তম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত

  আহমাদুল কবির, মালয়েশিয়া প্রতিনিধি

২৭ জুন ২০২৩, ১৩:০২
মালয়েশিয়ায় আ. লীগের ৭৪তম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত

আওয়ামী লীগের ৭৪তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে মালয়েশিয়া আ. লীগের উদ্যোগে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। অনুষ্ঠানে বক্তারা বলেন- বাংলাদেশ নানা অভাব-অনটন, অন্ধকার দূর করে আজ সচ্ছলতা অর্জন করেছে। পরিণত হয়েছে মধ্যম আয়ের দেশে। সেই দলের হাত ধরেই আজ উন্নত বিশ্বের পথে ধাবমান আমাদের প্রিয় স্বদেশ।

গত রবিবার সন্ধ্যায় রাজধানী কুয়ালালামপুরের জি টাওয়ারের বলরুমে কুরআন তেলাওয়াত ও সম্মিলিত জাতীয় সংগীতের মধ্য দিয়ে প্রতিষ্ঠাবার্ষিকীর আলোচনা সভা শুরু হয়।

সভার সভাপতিত্ব করেন- মালয়েশিয়া আওয়ামী লীগের সভাপতি মুকবুল হোসেন মুকুল। আলোচনা সভার সঞ্চালনায় ছিলেন- মোহাম্মদ হুমায়ুন কবির ও এমএম মামুনুর রশিদ।

প্রধান অতিথির বক্তব্য রাখেন- মালয়েশিয়া আওয়ামী লীগের উপদেষ্টা, বীর মুক্তিযোদ্ধা শওকত হোসেন পান্না। প্রধান বক্তা ছিলেন- মালয়েশিয়া আওয়ামী লীগের সিনিয়র সহ সভাপতি দাতো শ্রী কামরুজ্জামান কামাল প্রমুখ।

অন্যদের মধ্যে বক্তব্য রাখেন- রাশেদ বাদল, দাতো আক্তার হোসেন, দাতো শ্রী জ্বালাল উদ্দীন সেলিমসহ মালয়েশিয়া আওয়ামী লীগের অঙ্গসংগঠনের নেতৃবৃন্দ।

বক্তারা তাদের বক্তব্যে বাংলাদেশ আওয়ামী লীগের ইতিহাস, বাংলাদেশ সৃষ্টি ও বঙ্গবন্ধুর তাৎপর্য তুলে ধরেন। বাংলাদেশ আওয়ামী লীগের গৌরব, ঐতিহ্য ও বঙ্গবন্ধুর সংগ্রাম নিয়ে আলোচনায় বঙ্গবন্ধুর রাজনৈতিক, ব্যক্তিগত, মানবিক গুণাবলী, কূটনৈতিক সম্পর্ক, বলিষ্ঠ সাহসিকতার, পররাষ্ট্রনীতি এবং মানুষের প্রতি অগাধ বিশ্বাস ও ভালোবাসার দিকগুলো বক্তব্যে তুলে ধরেন।

আলোচনা সভায় তারা বলেন- বঙ্গবন্ধু যখন বাংলাদেশ আওয়ামী লীগের হাল ধরেন, তখন তিনি ছিলেন টগবগে তরণ। পরবর্তীকালে তিনিই হয়ে উঠেন আমাদের স্বাধীন বাংলাদেশের স্বপ্নদ্রষ্টা বঙ্গবন্ধু। বঙ্গবন্ধুর আদর্শ বাস্তবায়নে প্রবাসে জননেত্রী শেখ হাসিনার সৈনিকরা ঐক্যবদ্ধ, যে কোনো জাতীয় ইস্যুতে জননেত্রীর নির্দেশনা পালনে সংকল্পবদ্ধ। আওয়ামী লীগের ৭৪ বছর উপলক্ষে আলোচনার বক্তব্যে তথ্য-উপাত্তসহ বঙ্গবন্ধু ও শেখ হাসিনা সরকারের উন্নয়ন ও অগ্রযাত্রার তথ্য তুলে ধরেন এবং জননেত্রীর হাতকে আরও শক্তিশালী করতে আহ্বান জানান তারা।

সভায় বক্তারা বর্তমান সরকারের উন্নয়ন ও জননেত্রীর ভবিষ্যৎ পরিকল্পনার চিত্র তুলে ধরেন। সবাইকে নিয়ে এক সঙ্গে কাজ করার এবং আগামী জাতীয় সংসদ নির্বাচনে মালয়েশিয়া আওয়ামী লীগ ও শেখ হাসিনার পক্ষে শক্তিশালী ভূমিকা পালন করে যাবার দৃঢ় প্রত্যয় ব্যক্ত করেন সংগঠনের নেতারা।

উল্লেখ্য, আলোচনা সভা শেষে মালয়েশিয়ার বিভিন্ন প্রান্ত থেকে আশা বিপুল সংখ্যক নেতাকর্মীর উপস্থিতিতে কেক কেটে আ. লীগের ৭৪তম প্রতিষ্ঠাবার্ষিকী পালন করা হয়।

প্রবাস জীবন, আকাঙ্খা, প্রত্যাশা-প্রাপ্তির সমীকরণ সবই লিখুন দৈনিক অধিকারকে [email protected] আপনার প্রবাস জীবনের প্রতিটি ক্ষুদ্র অনুভূতিও আমাদের কাছে গুরুত্বপূর্ণ।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড