• সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

ইতালিতে আ. লীগের ৭৪তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন

  ইসমাইল হোসেন স্বপন, ইতালি প্রতিনিধি

২৬ জুন ২০২৩, ১৩:৩৩
ইতালিতে আ. লীগের ৭৪তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন

ইতালিতে বাংলাদেশের মহান স্বাধীনতা ও মুক্তিযুদ্ধের নেতৃত্বদানকারী দল বাংলাদেশ আওয়ামী লীগের ৭৪তম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত হয়েছে। গত শুক্রবার (২৩ জুন) দেশটির ভেনিস শহরে আয়োজনটি অনুষ্ঠিত হয়।

বাংলাদেশের ১৮ কোটি মানুষ ছড়িয়ে আছে দেশ ও বিদেশের মাটিতে, কিন্তু বিশ্বের যেখানেই বাংলাদেশি কমিউনিটির ব্যক্তিরা আছে, সেখানে রয়েছে আওয়ামী লীগের নেতাকর্মী ও সমর্থকরা। এরই ধারাবাহিকতায় ইতালি ও ইউরোপসহ বিশ্ব জুড়ে সর্বত্র আওয়ামী লীগের বিশাল কর্মী বাহিনীর অবস্থান দেখতে পাওয়া যায়।

গত শুক্রবার ইতালির ভেনিসের ঢাকা বিরিয়ানী হাউজের হল রোমে আয়োজন করা হয় ৭৪তম প্রতিষ্ঠাবার্ষিকী ও আলোচনা সভা। ভেনিস আ. লীগের আহবায়ক বিল্লাল হোসেন ঢালির সভাপতিত্বে এবং সদস্য সচিব মোস্তাক আহমেদের সঞ্চালনায় এতে বক্তব্য রাখেন- ইতালি আওয়ামী লীগের সহ সভাপতি মতিউর রহমান বুলু ছৈয়াল, রেহান উদ্দিন দুলাল, বেলাল হোসাইন, মোস্তফা ছৈয়াল কালো, ভেনিস আ. লীগ, যুবলীগ ও ছাত্রলীগের নেতাকর্মীরা।

প্রাণবন্ত আলোচনায় আওয়ামী লীগের প্রতিষ্ঠাতা সভাপতি মাওলানা আব্দুল হামিদ খান ভাসানী, শামসুল হক, হোসেন শহীদ সোহরাওয়ার্দী, জিল্লুর রহমান, জাতীয় চার নেতাসহ সকল অতীত এবং ঐতিহাসিক ঐতিহ্য তুলে ধরেন।

সেই সঙ্গে আওয়ামী লীগ সভাপতি মহা নায়ক, স্বাধীনতার স্থপতি জাতীর জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্মৃতির কথা তুলে ধরেন বক্তারা এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনার টানা ৪২ বছর সভাপতি হিসেবে দায়িত্ব পালনের মাধ্যমে আ. লীগের ঐতিহ্য, সৃষ্টিশীলতা, দেশপ্রেম ও উন্নয়নের প্রশংসা করেন সকলে।

সভা শেষে কেক কেটে আওয়ামী লীগের ৭৪তম জন্মদিন পালন করেন ভেনিস সম্মিলিত আওয়ামী লীগের নেতা-কর্মীরা।

প্রবাস জীবন, আকাঙ্খা, প্রত্যাশা-প্রাপ্তির সমীকরণ সবই লিখুন দৈনিক অধিকারকে [email protected] আপনার প্রবাস জীবনের প্রতিটি ক্ষুদ্র অনুভূতিও আমাদের কাছে গুরুত্বপূর্ণ।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড