• সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

ইতালিতে প্রবাসী আইন বাস্তবায়নের দাবি বাংলাদেশিদের

  ইসমাইল হোসেন স্বপন, ইতালি প্রতিনিধি

২৫ জুন ২০২৩, ১৩:৫১
ইতালিতে প্রবাসী আইন বাস্তবায়নের দাবি বাংলাদেশিদের

বাংলাদেশকে সমৃদ্ধির পথে এগিয়ে নিতে বৈধ পথে দেশে অর্থ প্রেরণ ও নিজ দেশে যাওয়ার পর নানা হয়রানি বন্ধে প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা করে প্রবাসীদের জন্য নিরাপত্তা আইন পাশের দাবিতে সংবাদ সম্মেলন করেছে ইতালির ভেনিসে বাংলাদেশে প্রবাসী নিরাপত্তা আইন পাশের দাবি বাস্তবায়ন কমিটি।

ভেনিসের মেস্রে ভিয়া গচ্ছি দেশ ফাস্ট ফুড পিজ্জারিয়ার হল রুমে বাংলাদেশে প্রবাসী নিরাপত্তা আইন পাশের দাবি বাস্তবায়ন কমিটির আহবায়ক মোহাম্মদ আলমের সভাপতিত্বে ও সদস্য সচিব আকবর হোসেন বেপারীর সঞ্চালনায় সংবাদ সম্মেলনে বক্তব্য রাখেন- লিটন মাতবর, কবীর মাহমুদ ও আলী চৌকিদার প্রমুখ।

সংবাদ সম্মেলনে বক্তারা বলেন- প্রবাসীরা এক সময় অবৈধ পথে হুন্ডির মাধ্যমে দেশে টাকা প্রেরণ করতো। বর্তমান সরকার ক্ষমতায় আসার পর প্রণোদনা চালু করায় প্রবাসীরা বৈধ পথে অর্থ প্রেরণ করে যেমন লাভবান হচ্ছেন তেমনি বৈধ পথে রেমিট্যান্স প্রেরণে দেশ অর্থনৈতিক ভাবে এগিয়ে যাচ্ছে।

সংবাদ সম্মেলনে সংগঠনের আহবায়ক মোহাম্মদ আলম জানান, প্রধানমন্ত্রীর লন্ডন সফরের সময় তিনি পররাষ্ট্রমন্ত্রীর হাতে প্রবাসীদের দেশে হয়রানি বন্ধ ও প্রতিকারে প্রবাসী সেল গঠনে লিখিতভাবে আহবান জানান। এছাড়াও ইতালিতে বাংলাদেশ দূতাবাস ও মিলান কনসুলেট অফিসে অনুলিপি প্রদান করেন।

মোহাম্মদ আলম দাবি তোলেন, প্রবাসীদের হয়রানি বন্ধে সেনাবাহিনী ও র্যাবের সমন্বয়ে প্রতিটি জেলায় সেল গঠনের। যাতে করে কোনো প্রবাসী দেশে গিয়ে মিথ্যা মামলায় হয়রানি, তাদের জমি দখল রোধে দ্রুত সময়ে সেই সেলের মাধ্যমে সহায়তা পেতে পারে।

উল্লেখ্য, সে সময় ভেনিসে বসবাসরত প্রবাসী বাংলাদেশিরা ও সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

প্রবাস জীবন, আকাঙ্খা, প্রত্যাশা-প্রাপ্তির সমীকরণ সবই লিখুন দৈনিক অধিকারকে [email protected] আপনার প্রবাস জীবনের প্রতিটি ক্ষুদ্র অনুভূতিও আমাদের কাছে গুরুত্বপূর্ণ।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড