• সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১  |   ৪০ °সে
  • বেটা ভার্সন
sonargao

হাইকমিশনের বিশেষ ব্যবস্থাপনায় মালয়েশিয়ায় পাসপোর্ট বিতরণ

  আহমাদুল কবির, মালয়েশিয়া প্রতিনিধি

১৮ জুন ২০২৩, ১৬:৫৬
হাইকমিশনের বিশেষ ব্যবস্থাপনায় মালয়েশিয়ায় পাসপোর্ট বিতরণ

বিশেষ ব্যবস্থাপনায় মালয়েশিয়ার পেনাংয়ে পাসপোর্ট বিতরণ করেছে মালয়েশিয়াস্থ বাংলাদেশ হাইকমিশন। প্রবাসীদের আবেদনের প্রেক্ষিতে ১৭ ও ১৮ জুন দেশটির পেনাং প্রদেশের জর্জ টাউনে হাইকমিশনের কনস্যুলেট অফিস থেকে সকাল ৯টা থেকে বিকাল ৪টা পর্যন্ত পাসপোর্ট বিতরণ করা হয়।

প্রায় দুই শতাধিক প্রবাসীদের হাতে পাসপোর্ট তুলে দেন দূতালয় প্রধান ও কাউন্সেলর (রাজনৈতিক) ফারহানা আহমেদ চৌধুরী। পাসপোর্ট বিতরণের সময় তার সঙ্গে ছিলেন- হাইকমিশনারের ব্যক্তিগত কর্মকর্তা মো. মানরুজ্জামান, অফিস সহকারী মুহাম্মদ এমদাদ হোসাইন চৌধুরী, মোহাম্মদ শিপন আহমেদ ও মোহাম্মদ রাশেদ এলাহী।

এর আগে ১০ ও ১১ জুন মালয়েশিয়ায় অবস্থিত বাংলাদেশ হাইকমিশন থেকে বিশেষ ব্যবস্থাপনায় দুই হাজারেরও অধিক প্রবাসী বাংলাদেশি সরাসরি পাসপোর্ট সংগ্রহ করেন।

আগামী ২৪ ও ২৫ জুন দেশটির জহুরবারু প্রদেশের অগ্রণী রেমিট্যান্স হাউস থেকে সকাল ৯টা থেকে বিকাল ৪টা পর্যন্ত পাসপোর্ট বিতরণ চলবে। সে ক্ষেত্রে ২১ জুনের মধ্যে আবেদনকারীদের আবেদন করতে হবে।

দেশটিতে চলমান অবৈধদের বৈধকরণ, রিক্যালিব্রেশন ২.০ প্রক্রিয়ার আওতায় প্রবাসী বাংলাদেশিরা যাতে বৈধকরণ কর্মসূচিতে অংশ নিতে পারে সেই লক্ষ্যে দ্রুত পাসপোর্ট বিতরণ চলবে বলে জানিয়েছেন, দূতালয় প্রধান ও কাউন্সেলর (রাজনৈতিক) ফারহানা আহমেদ চৌধুরী।

প্রবাস জীবন, আকাঙ্খা, প্রত্যাশা-প্রাপ্তির সমীকরণ সবই লিখুন দৈনিক অধিকারকে [email protected] আপনার প্রবাস জীবনের প্রতিটি ক্ষুদ্র অনুভূতিও আমাদের কাছে গুরুত্বপূর্ণ।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড