• বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

বঙ্গবন্ধু কারও একক পিতা নন : ড. কামাল

  নিজস্ব প্রতিবেদক

২৪ আগস্ট ২০১৯, ১৫:৩১
ড. কামাল
সংবাদ সম্মেলনে ড. কামাল হোসেনসহ পার্টির অন্যান্য নেতারা। (ছবি : সংগৃহীত)

গণফোরাম সভাপতি ড. কামাল হোসেন বলেছেন, বঙ্গবন্ধু কারও একক পিতা নন, তিনি জাতির পিতা। বঙ্গবন্ধু কোনো একক দলের নয়, তিনি সবার। এ দেশে এখন বঙ্গবন্ধুর ছবি ব্যবহার করে তার আদর্শে উল্টো কাজ হচ্ছে। তিনি যে আদর্শ আমাদের মধ্যে রেখে গেছেন তার বাস্তবায়ন হচ্ছে না।

শনিবার (২৪ আগস্ট) জাতীয় প্রেসক্লাব অডিটোরিয়ামে গণফোরাম আয়োজিত জাতীয় শোক দিবসের আলোচনা সভায় সভাপতির বক্তব্যে ড. কামাল হোসেন এসব কথা বলেন।

তিনি বলেছেন, বঙ্গবন্ধু স্বৈরতন্ত্র নয়, গণতন্ত্রের জন্য জীবন দিয়ে গেছেন। দেশে গণতন্ত্র প্রতিষ্ঠা করাই ছিল তার মূল লক্ষ্য। তিনি-ই জনগণকে দেশের ক্ষমতার মালিক বানিয়ে রেখে গেছেন। বঙ্গবন্ধু সব সময় বলতেন দেশের মালিক জনগণ। তাই তিনি সংবিধানে লিখে দিয়েছিলেন দেশের মালিক জনগণ এবং এ দেশের শাসন ক্ষমতা জনগণের হাতে।

অনুষ্ঠানে গণফোরামের সাধারণ সম্পাদক ড. রেজা কিবরিয়া বলেন, বঙ্গবন্ধুর সাহস ছিল। তার দৃঢ় সাহসের জন্যই দেশ স্বাধীনতা পেয়েছে।

সরকারের সমালোচনা করে গণফোরাম নেতা অধ্যাপক আবু সায়ীদ বলেন, বঙ্গবন্ধু কী চেয়েছিলেন আর আপনারা কী করছেন- তা নিজেকেই জিজ্ঞাসা করেন। ক্ষমতায় থেকেও আপনারা বঙ্গবন্ধু হত্যাকাণ্ডের বিচারে কমিশন করতে পারলেন না।

সভায় অন্যদের মধ্যে গণফোরামের বিভিন্ন পর্যায়ের নেতারা উপস্থিত ছিলেন।

ওডি/এসএইচএস

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড