• রোববার, ০৫ মে ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১  |   ৩৬ °সে
  • বেটা ভার্সন
sonargao

আজ একই সময়ে শোভাযাত্রা-সমাবেশ করবে বিএনপি-ছাত্রলীগ

  নিজস্ব প্রতিবেদক

০১ সেপ্টেম্বর ২০২৩, ০৯:৫৭
আজ একই সময়ে শোভাযাত্রা-সমাবেশ করবে বিএনপি-ছাত্রলীগ

দলের ৪৫তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে নয়াপল্টনে কেন্দ্রীয় কার্যালয় থেকে শোভাযাত্রা বের করবে বিএনপি। আজ শুক্রবার বিকাল ৩টায় শোভযাত্রাটি বের করা হবে। ঠিক একই সময়ে রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে ছাত্র সমাবেশ করবে ছাত্রলীগ। সারা দেশ থেকে অন্তত ৫ লাখ শিক্ষার্থী এতে যোগ দেবেন বলে জানিয়েছে ক্ষমতাসীন আওয়ামী লীগের ভ্রাতৃপ্রতিম এই সংগঠন।

বিএনপি তাদের প্রতিষ্ঠাবার্ষিকীর কর্মসূচি শুরু করবে সকাল থেকে। সকালে কেন্দ্রীয় কার্যালয়সহ সারা দেশে দলীয় কার্যালয়ে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন করা হবে, দলের প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের কবরে শ্রদ্ধা নিবেদন করবেন জ্যেষ্ঠ নেতারা। সেখানে ফাতিহা পাঠ করা হবে।

বিকাল ৩টায় নয়াপল্টনের কেন্দ্রীয় কার্যালয় থেকে শোভাযাত্রা বরে করা হবে। শোভাযাত্রাটি ফাকিরাপুল মোড়, নটর ডেম করেজ, শাপলা চত্বর, ইত্তেফাক মোড় হয়ে রাজধানী মার্কেটে গিয়ে শেষ হবে। বিএনপি ও এর অঙ্গ-সহযোগী সংগঠনের নেতাকর্মীরা শোভাযাত্রায় অংশ নেবেন। পাশাপাশি সারা দেশে দলের সব শাখা নিজ নিজ সুবিধা অনুযায়ী প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন করবে।

অন্য দিকে সোহরাওয়ার্দী উদ্যানে সমাবেশ করবে ছাত্রলীগ। তারা বলছে, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব স্মরণে এই ছাত্র সমাবেশ করা হচ্ছে।

বিকাল ৩টায় সোহরাওয়ার্দী উদ্যানে এ সমাবেশে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সভাপতিত্ব করবেন ছাত্রলীগের কেন্দ্রীয় সভাপতি সাদ্দাম হোসেন।

ছাত্রলীগের এই সমাবেশ থেকে বর্তমান প্রেক্ষাপটে তরুণদের জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনা দিক নির্দেশনা দেবেন বলে জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। গতকাল বিকেলে সোহরাওয়ার্দী উদ্যানে ছাত্রলীগের সমাবেশ স্থল পরিদর্শনে গিয়ে এ কথা বলেন তিনি।

ওবায়দুল কাদের বলেন, নৌকার অভিযাত্রায় অগ্রণী ভূমিকা পালন করে আসছে তরুণ প্রজন্ম। আগামীতেও এই ধারা অব্যাহত থাকবে।

গতকাল সংবাদ সম্মেলনে সাদ্দাম হোসেন বলেন, এটি স্মরণকালের বৃহত্তম ছাত্র সমাবেশ হবে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড