• বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

নির্বাচনে মানুষের অনীহা সৃষ্টি হয়েছে : জাপা চেয়ারম্যান

  নিজস্ব প্রতিবেদক

০৫ ডিসেম্বর ২০২০, ১৬:৩৪
জিএম কাদে
জিএম কাদের (ছবি: সংগৃহীত)

বাংলাদেশের নির্বাচনের প্রতি মানুষের অনীহা সৃষ্টি হয়েছে বলে মন্তব্য করেছেন জাতীয় পার্টি (জাপা) চেয়ারম্যান জিএম কাদের।

তিনি বলেন, দিনে দিনে ভোটারের সংখ্যা কমেছে। মানুষের আগ্রহ কমেছে রাজনীতির প্রতি। রাজনীতির পরিবেশ না পেয়ে অনেকেই রাজনীতি থেকে ছিটকে পড়ছে। নেতৃত্ব নির্বাচনে প্রজাতন্ত্রের মালিক জনগণের অংশগ্রহণ নিশ্চিত হচ্ছে না।

শনিবার (৫ ডিসেম্বর) দুপুরে বনানীর চেয়ারম্যান বনানী কার্যালয় মিলনায়তনে জাতীয় পার্টি খুলনা বিভাগ আয়োজিত ‘তৃণমূলে নেতৃত্ব নির্বাচন’ বিষয়ক কর্মশালার উদ্বোধনী অনুষ্ঠানে এ কথা বলেন কাদের।

জিএম কাদের বলেন, ‘জাতীয় পার্টির রাজনীতি হচ্ছে দেশের মানুষকে নির্বাচনমুখী করা। আমরা রাজনীতিতে প্রাণচাঞ্চল্য ফিরিয়ে আনতে চাই। রাজনীতির প্রতি মানুষের আকর্ষণ সৃষ্টি করতে চাই। আমরা চাই দেশের মানুষ যেন আবারও ভোটের প্রতি আগ্রহী হয়। নির্বাচনে যেন সাধারণ মানুষের প্রত্যাশা প্রতিফলিত হয়। আমরা মানুষের আস্থা অর্জন করে দেশ ও জনগণের সেবা করতে চাই।’

জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য ও খুলনা বিভাগীয় অতিরিক্ত মহাসচিব সাহিদুর রহমান টেপার সভাপতিত্বে অনুষ্ঠিত কর্মশালায় বিশেষ অতিথির বক্তৃতায় জাতীয় পার্টি মহাসচিব জিয়াউদ্দিন আহমেদ বাবলু বলেন, ‘দেশের মানুষ নির্বাচনের প্রতি আস্থা হারিয়ে ফেলেছে, মানুষ আর ভোট কেন্দ্রে যায় না। আওয়ামী লীগ ও বিএনপি দাবি করে তাদের কারও ৪০ শতাংশ কারও ৩৫ শতাংশ ভোট আছে। কিন্তু সাম্প্রতিক নির্বাচনগুলোতে দেখা যাচ্ছে ২ থেকে ১০ শতাংশ ভোট পড়ছে নির্বাচনে।’

আরও পড়ুন : অপশক্তিগুলো বারবার আমাদের ...

কর্মশালায় বিশেষ অতিথি হিসেবে বক্তৃতা করেন জানিপপ-এর চেয়ারম্যান ও বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ড. নাজমুল আহসান কলিমুল্লাহ। নির্বাচনি কর্মশালায় আরও বক্তব্য রাখেন, জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য সুনীল শুভরায় প্রমুখ।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড