• রোববার, ০৫ মে ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১  |   ৩৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

বনানীর অগ্নিকাণ্ডে মৃতের সংখ্যা বেড়ে ২৫, আহত ৭০

  নিজস্ব প্রতিবেদক

২৮ মার্চ ২০১৯, ২৩:১৯
বনানীর অগ্নিকাণ্ড
এফ আর টাওয়ারে ভয়াবহ অগ্নিকাণ্ড। (ছবি : দৈনিক অধিকার)

রাজধানীর বনানীর এফ আর টাওয়ারে অগ্নিকাণ্ডের ঘটনায় শেষ খবর পাওয়া পর্যন্ত শ্রীলঙ্কান নাগরিকসহ মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে অন্তত ২৫ জনে। এতে আহত অবস্থায় হাসপাতালে ভর্তি আছেন আরও কমপক্ষে ৭০ জন।

বৃহস্পতিবার (২৮ মার্চ) রাতে ফায়ার সার্ভিসের পরিচালক (ডেভেলপমেন্ট অ্যান্ড প্ল্যানিং) সিদ্দিক জুলফিকার আহমেদ গণমাধ্যমে হতাহতের সর্বশেষ এ তথ্য জানিয়েছেন।

জুলফিকার আহমেদ বলেন, ‘নিহতের সংখ্যা সামনে আরও বাড়তে পারে বলেও ধারণা করা হচ্ছে। তাছাড়া এতে আহত ৭০ জনের মধ্যে অনেকের অবস্থা আশঙ্কাজনক। যদিও সব নিহতের পরিচয় এখনো জানা যায়নি।

ফায়ার সার্ভিসের এ পরিচালক আরও বলেন, ‘রাত পৌনে ৯টা পর্যন্ত নিহতদের মধ্যে অন্তত ছয় জনের পরিচয় নিশ্চিত হওয়া গেছে।’

তারা হলেন, আমিন ইয়াসমিন (৩০), নিরস চন্দ্র (৩০), আব্দুল্লাহ আল ফারুক (৩২), মাকসুদুর (৩৬), মাসুদ (৩৬), পারভেজ সাজ্জাদ (৪৭) ও মনির (৫০)। রাতে পুলিশের পক্ষ থেকে এই নিহতদের পরিচয় নিশ্চিত হওয়া গেছে। এদের মধ্যে নিরস চন্দ্র শ্রীলঙ্কার নাগরিক। মূলত আগুন থেকে রক্ষা পেতে ভবনের উপর লাফিয়ে প্রাণ হারান তিনি।

এ ঘটনায় আহতদের উদ্ধার করে ঢাকা মেডিকেলসহ রাজধানীর বিভিন্ন হাসপাতালে ভর্তি করা হয়েছে। যাদের মধ্যে অধিকাংশকেই রাজধানীর কুর্মিটোলা জেনারেল হাসপাতাল ও ইউনাইটেড হাসপাতালে ভর্তি করা হয়েছে।

আরও পড়ুন :- ফিনাইল বোর্ডের কারণেই দ্রুত আগুন ছড়িয়েছে : ফায়ার সার্ভিস

এর আগে, বৃহস্পতিবার দুপুর ১২টা ৫৫ মিনিটে রাজধানীর বনানীর ১৭ নম্বর রোডের এফ আর টাওয়ারে ৯তলা থেকে অগ্নিকাণ্ডের সূত্রপাত হয়। পরে এ আগুন গোটা ভবনে ছড়িয়ে পড়ে।

ফায়ার সার্ভিসের ২১টি ইউনিট দীর্ঘ ছয় ঘণ্টা প্রচেষ্টার পর এ অগ্নিকাণ্ডের নিয়ন্ত্রণ আনতে সক্ষম হয়। তাছাড়া এ উদ্ধার কাজে সেনা, নৌ ও বিমানবাহিনীর সদস্যারাও অংশ নিয়েছিলেন।

ওডি/কেএইচআর

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড