• মঙ্গলবার, ০৭ মে ২০২৪, ২৪ বৈশাখ ১৪৩১  |   ২৪ °সে
  • বেটা ভার্সন
sonargao

সড়কে লাশের মিছিল, একদিনে ঝরল ১৯ প্রাণ

  নিজস্ব প্রতিবেদক

২৯ ফেব্রুয়ারি ২০২০, ২২:১৯
সড়ক দুর্ঘটনা
সড়ক দুর্ঘটনায় দুমড়ে-মুচড়ে যাওয়া প্রাইভেট কার (ছবি : দৈনিক অধিকার)

দেশজুড়ে সড়ক দুর্ঘটনায় ১৯ জন নিহত হয়েছেন। পৃথক এসব দুর্ঘটনায় আরও অন্তত ৪২ জন গুরুতর আহত হয়েছেন।

শনিবার (২৯ ফেব্রুয়ারি) দেশের ছয়টি জেলায় পৃথক এই প্রাণহানির ঘটনা ঘটে।

এর মধ্যে শুধু রাজশাহীতেই বিয়ের অনুষ্ঠানে যাওয়ার পথে প্রাইভেট কার দুর্ঘটনায় নারী ও শিশুসহ সাতজন নিহত হয়েছেন। একই দুর্ঘটনায় আরও একজন গুরুতর আহত হয়।

এ দিন দুপুরে নিহতরা প্রাইভেট কারযোগে রাজশাহী থেকে গোদাগাড়ীর একটি বিয়ের অনুষ্ঠানে যাচ্ছিল। পথে গোদাগাড়ীর কাজীপুর এসে প্রাইভেট কারটি নিয়ন্ত্রণ হারিয়ে একটি গাছের সঙ্গে ধাক্কা লাগে। এতে ঘটনাস্থলেই তিনজন মারা যায়। পরে খবর পেয়ে পুলিশ ঘটনাস্থল থেকে হতাহতদের উদ্ধার করে হাসপাতালে নেওয়ার পথে আরও চারজনের মৃত্যু হয়।

একই দিন নেত্রকোণার দুর্গাপুরে দ্রুতগামী ট্রাকের ধাক্কায় তিনজন শিক্ষার্থীসহ পাঁচজন নিহত হয়েছেন। এ দুর্ঘটনায় আরও অন্তত ১০ জন গুরুতর আহত হয়।

শনিবার রাত সাড়ে ৯টার দিকে দুর্গাপুর উপজেলায় ট্রাক-পিকআপ ভ্যানের সংঘর্ষে এ দুর্ঘটনা ঘটে।

এর আগে একই দিন ভোরে কুমিল্লার দাউদকান্দি উপজেলায় নিয়ন্ত্রণ হারিয়ে বাস খাদে পড়ে তিনজন নিহত হয়েছেন। এ ঘটনায় আরও অন্তত ২০ জন যাত্রী আহত হয়।

ভোর পৌনে ৭টার দিকে দাউদকান্দি উপজেলাধীন ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের ঝিংলাতলী এলাকায় এ দুর্ঘটনা ঘটে। পরে স্থানীয়রা ঘটনাস্থল থেকে মরদেহ উদ্ধার করে গৌরিপুর স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যায়। পাশাপাশি দুর্ঘটনায় আহতদের ঢাকা ও কুমিল্লার বিভিন্ন হাসপাতালে পাঠানো হয়।

প্রায় একই সময় যাত্রীবাহী বাসের সঙ্গে দ্রুতগামী লরির সংঘর্ষে চট্টগ্রামের মিরসরাই উপজেলায় মহসিন ভূঁইয়া (৩২) নামে একজন নিহত হন। এ দুর্ঘটনায় আরও অন্তত ১০ জন গুরুতর আহত হলে তাদের স্থানীয় বিভিন্ন হাসপাতালে ভর্তি করা হয়।

চট্টগ্রামমুখী ‘উত্তরা পরিবহনের’ একটি যাত্রীবাহী বাসের সঙ্গে ভোরে বিপরীতমুখী একটি লরির সংঘর্ষ হলে আত্মরক্ষার্থে বাসের সহকারী লাফ সড়কে দেয়। এতে লরির নিচে চাপা পড়ে ঘটনাস্থলেই তার মৃত্যু হয়।

এ দিকে, এসএসসি পরীক্ষা দিয়ে মোটরসাইকেলে করে ঘুরতে গিয়ে মাগুরায় দ্রুতগামী প্রাইভেট কারের ধাক্কায় রাব্বি (১৬) নামে এক যুবকের মৃত্যু হয়। এ দুর্ঘটনায় অপর এক শিক্ষার্থী গুরুতর আহত হলে তাকে মাগুরা ২৫০ শয্যা বিশিষ্ট হাসপাতালে ভর্তি করা হয়।

অন্যদিকে সাতক্ষীরায় পৃথক দুর্ঘটনায় দুইজন নিহত হয়েছেন।

আরও পড়ুন : মাগুরায় সড়কে ঝরল এসএসসি পরীক্ষার্থীর প্রাণ

শনিবার সকালে জেলার তালা উপজেলায় গরু নিয়ে বিলে কাজ করতে যাওয়ার সময় ইটবোঝাই ট্রলির ধাক্কায় গনেশ দাস (৪৮) নামে এক কৃষক নিহত হন।

অপরদিকে দুপুরের দিকে পৌর শহরের এসপি বাংলোর সামনে খুলনাগামী যাত্রীবাহী বাসের চাপায় গোলাপ সরদার নামে এক শ্রমিক নিহত হন।

ওডি/আইএইচএন

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড