• শুক্রবার, ০৩ মে ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১  |   ৩৫ °সে
  • বেটা ভার্সন
sonargao

মজনুই প্রকৃত ধর্ষক কিনা, ডিএনএ পরীক্ষার দাবি

  নিজস্ব প্রতিবেদক

১০ জানুয়ারি ২০২০, ২৩:৩২
ধর্ষক
ধর্ষক মজনু (ছবি : সংগৃহীত)

প্রকৃত অপরাধী কে তা নিশ্চিত করতে ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) ছাত্রী ধর্ষণের মামলায় গ্রেপ্তার মজনুর (৩০) ডিএনএ পরীক্ষার জোর দাবি জানিয়েছে সমাজতান্ত্রিক মহিলা ফোরাম। পাশাপাশি ঢাকার ঝুঁকিপূর্ণ এলাকা চিহ্নিত করে নিরাপত্তার ব্যবস্থা করা, মাদক বন্ধে কার্যকর উদ্যোগ ও ধর্ষণের সর্বোচ্চ শাস্তি মৃত্যুদণ্ডের দাবি জানায় সংগঠনটি।

শুক্রবার (১০ জানুয়ারি) রাজধানীর জাতীয় প্রেসক্লাবে এক বিক্ষোভ সমাবেশে এসব দাবি জানানো হয়েছে।

বক্তারা বলেন, রাজধানীর কুর্মিটোলা ক্যান্টনমেন্টের মতো সুরক্ষিত এলাকায় গত ৫ জানুয়ারি সন্ধ্যা ৭টার সময় ঢাবি শিক্ষার্থীকে তুলে নিয়ে ধর্ষণ করা হয়। এতেই বোঝা যায় দেশে নারীদের নিরাপত্তা বলতে কিছু নেই।

মাদক, আকাশ সংস্কৃতির বিস্তার, বিচারহীনতা ও নারীর প্রতি সমাজের অধস্তন দৃষ্টিভঙ্গির ফলে নারী-শিশু শারীরিক নির্যাতন-ধর্ষণ-হত্যা মহামারী আকার ধারণ করেছে। এ এসব নির্মূলে সরকারের পাশাপাশি সাধারণ জনগণকেও এগিয়ে আসতে হবে।

আরও পড়ুন : ওই ছাত্রী দিলেন নৃশংসতার বর্ণনা

বক্তারা আরও বলেন, ঢাকা শহরের ঝুঁকিপূর্ণ এলাকা চিহ্নিত করে বিশেষ নিরাপত্তার ব্যবস্থা করতে হবে। যাতে আর কেউ অপরাধ না করতে পারে। কুর্মিটোলা এলাকার ওই জায়গায় এর আগেও নানা অপরাধমূলক ঘটনা ঘটেছে। সেখানে ছিনতাই ছিল নিয়মিত ঘটনা। মাদকাসক্তরা এই এলাকাটিতে আড্ডা দেয়। তাহলে প্রশাসন কি ভূমিকা রেখেছে?

বিক্ষোভ সমাবেশে সভাপতিত্ব করেন সমাজতান্ত্রিক মহিলা ফোরামের কেন্দ্রীয় সভাপতি রওশন আরা রুশো। সংগঠনটির সাধারণ সম্পাদক শম্পা বসুর পরিচালনায় সমাবেশে বক্তব্য রাখেন—সমাজতান্ত্রিক মহিলা ফোরামের ঢাকা নগর শাখার সদস্য রুখসানা আফরোজ আশা, নারায়ণগঞ্জ জেলা শাখার সদস্য জেসমিন আক্তার প্রমুখ।

ওডি/টিএএফ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড