• বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১  |   ৩২ °সে
  • বেটা ভার্সন
sonargao

উত্তরপ্রদেশে বজ্রপাতে নারী-শিশুসহ নিহত ৩২

  আন্তর্জাতিক ডেস্ক

২২ জুলাই ২০১৯, ০৮:৩৯
বজ্রপাত
বজ্রপাত। (ছবি : প্রতীকী)

ভারতের উত্তরপ্রদেশে বজ্রপাতের আঘাতে শেষ খবর পাওয়া পর্যন্ত অন্তত ৩২ জনের বেশি লোকের মৃত্যু হয়েছে। গত রবিবার (২১ জুলাই) প্রদেশটির বিভিন্ন জেলায় বজ্রাঘাতে তাদের মৃত্যু হয় বলে জানিয়েছে রাজ্য সরকার।

রাজ্য সরকারের এক মুখপাত্রের বরাত দিয়ে গণমাধ্যম 'ইন্ডিয়া টুডে' জানায়, রবিবারের বজ্রাঘাতে নিহতদের মধ্যে- নারী ও শিশুসহ ৭ জন কানপুরের, ৪ জন ঝানসির, হামিরপুরে ৩ জন, ফতেহপুরে দুইজন, জালাউন ও চিত্রাকোটে একজন করে প্রাণ হারান। তাছাড়া প্রাকৃতিক এ তাণ্ডবে প্রাণ হারানো বাকিদের পরিচয় এখনো নিশ্চিত করা হয়নি।

ভয়াবহ এ দুর্যোগের পর রাজ্যের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ গভীর শোক এবং দুঃখ প্রকাশ করেছেন। একই সঙ্গে নিহত প্রত্যেকের পরিবারকে ৪ লাখ রুপি করে ক্ষতিপূরণ দেওয়ার ঘোষণাও দিয়েছে রাজ্য সরকার।

এর আগে গত শুক্রবার (১৯ জুলাই) দেশটির উত্তর-পূর্বাঞ্চলীয় রাজ্য বিহারে বজ্রাঘাতে অন্তত ৮ শিশুর মৃত্যুর খবর পাওয়া গেছে। তাছাড়া এতে গুরুতর আহত হয়েছেন আরও কমপক্ষে ১০ জন।

স্থানীয় প্রশাসনের দাবি, শুক্রবার দুপুরে ধনাপুর গ্রামের কয়েকটি শিশু স্থানীয় একটি মাঠে খেলা করছিল। তখনই হঠাৎ করে বজ্রসহ ভারী বৃষ্টিপাত শুরু হয়। এতে নিজেদের বাঁচতে সবাই দৌড়ে একটি গাছের নিচে গিয়ে আশ্রয় নেয়।

আরও পড়ুন :- মুম্বাইয়ের বহুতল ভবনে আগুন

এর কিছুক্ষণ পর সেই গাছের ওপর বাজ পড়ে। এতেই মুহূর্তের মধ্যে ৮ শিশুর মৃত্যু হয়। এছাড়া মর্মান্তিক এ ঘটনায় আরও ১০ শিশুর আহত হওয়ার খবর পাওয়া যায়। আহতদের চিকিৎসার জন্য বর্তমানে স্থানীয় একটি হাসপাতালে ভর্তি করা হয়েছে। চিকিৎসকদের মতে, এদের মধ্যে এখনো কয়েক জনের অবস্থা বেশ আশঙ্কাজনক।

ওডি/কেএইচআর

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড