• শনিবার, ০৪ মে ২০২৪, ২১ বৈশাখ ১৪৩১  |   ৩২ °সে
  • বেটা ভার্সন
sonargao

'জয় শ্রী রাম' না বলায় মুসলিম যুবককে হত্যাচেষ্টা

  আন্তর্জাতিক ডেস্ক

২২ জুন ২০১৯, ১২:২১
'জয় শ্রী রাম'
ভারতে জাতিগত হেনস্তার শিকার মুসলিম যুবক। (ছবিসূত্র : দ্য টাইমস অব ইন্ডিয়া)

ভারতে আবারও জাতিগত হেনস্তার শিকার হলেন এক মুসলিম যুবক। দেশটির সনাতন ধর্মাবলম্বীদের স্লোগান 'জয় শ্রী রাম' না বলায় তাকে গাড়িচাপা দিয়ে হত্যাচেষ্টা করা হয়েছে। গত শুক্রবার (২১ জুন) স্থানীয় সময় রাত ৮টায় রাজধানী দিল্লির রোহিনি এলাকায় ঘটনাটি ঘটে। আক্রান্ত সেই মুসলিম ব্যক্তির নাম মোহাম্মদ মোমিন।

ভারতীয় গণমাধ্যম 'দ্য টাইমস অব ইন্ডিয়া' জানায়, সড়ক দিয়ে যাওয়ার সময় মোহাম্মদ মোমিনের মুখে দাঁড়ি দেখে গাড়ি থামিয়ে তার পথ রোধ করে একদল দুর্বৃত্তরা। এ সময় গাড়িতে থাকা অজ্ঞাত তিন ব্যক্তি তাকে 'জয় শ্রী রাম' স্লোগান দিতে বলেন। মূলত তাদের সেই প্রস্তাবে রাজি না হওয়ায় বেঁধে যায় বিপত্তি। তখন গাড়িতে থাকা দুর্বৃত্তরা মুসলিম সেই যুবককে গালাগাল করতে করতে গাড়ি দিয়ে তাকে ধাক্কা দেয়। আর এ ঘটনার পরপরই তারা ঘটনাস্থল থেকে চলে যায়।

এ দিকে হাসপাতালে চিকিৎসাধীন আক্রান্ত মোমিন জানান, গাড়ির ভিতরে বসে থাকা ব্যক্তিরা তাকে ধর্মীয় স্লোগান 'জয় শ্রী রাম' বলার জন্য চাপ দিতে শুরু করে। বিষয়টি তিনি এড়িয়ে যাওয়ার চেষ্টা করলে গাড়ি চাপা দিয়ে তাকে হত্যার চেষ্টা করা হয়। আর এতেই তিনি মুখে মারাত্মক আঘাত পান।

আরও পড়ুন :- বিরোধিতার পরও ভারতীয় পার্লামেন্টে তিন তালাক বিল

অপর দিকে ঘটনার সত্যতা নিশ্চিত করে দিল্লির ডেপুটি পুলিশ কমিশনার এসডি মিশ্র জানান, পুলিশ বিষটির তদন্ত কাজ শুরু করেছে। অভিযুক্তদের সন্ধানে ঘটনাস্থলের সিসিটিভি ফুটেজ দেখা হচ্ছে। একই সঙ্গে প্রত্যক্ষদর্শীদের বয়ানও নেওয়া হয়েছে। অভিযুক্তদের খুব শিগগিরই পাকড়াও করা হবে বলে আশ্বাস দিয়েছেন দিল্লি পুলিশের এ কর্মকর্তা।

ওডি/কেএইচআর

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড