• শুক্রবার, ০৩ মে ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১  |   ৩৬ °সে
  • বেটা ভার্সন
sonargao

বুকরিনা ফাসোয় জঙ্গি হামলা : ১০ জনের প্রাণহানি

  আন্তর্জাতিক ডেস্ক

২৮ জানুয়ারি ২০১৯, ০৯:৪৮
বুকরিনা ফাসো
বুকরিনা ফাসোয় জঙ্গি হামলা। (ছবিসূত্র : ইউরো নিউজ)

পশ্চিম আফ্রিকার দেশ বুকরিনা ফাসোয় জঙ্গি হামলায় শেষ খবর পাওয়া পর্যন্ত প্রাণ হারিয়েছেন অন্তত ১০ জন। এতে আহত হয়েছে আরও কমপক্ষে দুইজন।

উদ্ধার কর্মীদের ধারণা, আহতদের অবস্থা আশঙ্কাজনক হওয়ায় মৃতের সংখ্যা সামনে আরও বাড়তে পারে। কর্তৃপক্ষের বরাতে এক প্রতিবেদনে বিষয়টি নিশ্চিত করেছে দুবাই ভিত্তিক বার্তা সংস্থা দ্য গালফ নিউজ।

প্রতিবেদনে বলা হয়, রবিবার (২৭ জানুয়ারি) স্থানীয় সময় রাতে সিকিরি গ্রামে আচমকা অস্ত্রসহ অন্তত ১০ জঙ্গি প্রবেশ করে। এরপরই এলোপাতাড়ি গুলি ছুঁড়তে শুরু করে তারা। মূলত এতেই সেই দশ বাসিন্দার মৃত্যু হয়।

প্রত্যক্ষদর্শীদের মতে, এ দিন হামলাকারীরা গোটা গ্রামটিকে তছনছ করে দিয়েছে। তারা পালানোর আগে স্থানীয় বিভিন্ন দোকানে আগুন ধরিয়ে দেয়। মূলত এরপর মোটরবাইকে চড়ে পালিয়ে যায়।

আরও পড়ুন : ফিলিপাইনের গির্জায় বোমা বিস্ফোরণ, ২১ জনের প্রাণহানি

অপরদিকে, সিকিরি থেকে প্রায় ১০০ কিলোমিটার পশ্চিমে ডিজিবো থেকে বন্দুক যুদ্ধের খবর পাওয়া গেছে। সেখানে এখন কার্ফু জারি করা হয়েছে। সাধারণ মানুষ আরও আতঙ্কিত হয়ে পড়েছে।

উল্লেখ্য, চলতি বছরের ১০ জানুয়ারি ঠিক একই কায়দায় দেশটির উত্তরাঞ্চলে জঙ্গি হামলা হয়। সে সময় সশস্ত্র প্রায় ৩০ জনের বেশি জঙ্গি সদস্য গাসেলিক গ্রামে প্রবেশ করে হামলা চালায়। আর এ ঘটনায় অন্তত ১২ জন প্রাণ হারায়।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড