• মঙ্গলবার, ০৭ মে ২০২৪, ২৪ বৈশাখ ১৪৩১  |   ২৪ °সে
  • বেটা ভার্সন
sonargao

নেই বৈধ কাগজ পত্র, মালয়েশিয়ায় আটক ৫৫ বাংলাদেশি

  আহমাদুল কবির, মালয়েশিয়া:

১৫ অক্টোবর ২০২৩, ১৭:১৬
মালয়েশিয়া

মালয়েশিয়ার জহুর রাজ্যের একটি পাম বাগানে অভিযান চালিয়ে কাগজ পত্রবিহীন ৫৫ বাংলাদেশিকে আটক করে ইমিগ্রেশন পুলিশ। শুধু বাংলাদেশিই নয় এ অভিযানে বৈধ কাগজপত্র না থাকায় মিয়ানমারের ৬২, ভারতীয় ২৮ , ইন্দোনেশীয় ২৬ পুরুষ ও ৫ জন নারী, পাকিস্তানি ১৬, চীনা ২ এবং একজন তিমুর লেস্তের নাগরিকসহ মোট ১৯৫ জনকে আটক করে জহুর ইমিগ্রেশন পুলিশ।

শনিবার (১৪ অক্টোবর)জহুর ইমিগ্রেশনের ভেরিফাইড ফেসবুক পেজের তথ্য মতে, পুলিশ শুক্রবার (১৩ অক্টোবর) রাজ্যের জহুর বারু জেলার গেলাং পাতার পাম বাগানের দুটি পৃথক স্থানে রাত ১২টা থেকে ভোর ৬টা পর্যন্ত অভিযান চালিয়ে এ অভিবাসীদের আটক করা হয়।

অভিযানে ৬৪১ জনকে প্রাথমিক জিজ্ঞাসাবাদ ও ভিসা (কাগজ পত্র) যাচাই বাছাই করা হয়। এদের মধ্যে ১৯৫ জনের কাছে বৈধ কাগজপত্র না থাকায় তাদের আটক করা হয়। আটকদের সবার বয়স ১৯ থেকে ৬৯ বছরের মধ্যে। এদের মধ্যে ইউএনসিএইচআর শরণার্থী কার্ডধারীও রয়েছে বলে জহুর ইমিগ্রেশন বিভাগের পরিচালক বাহারউদ্দিন তাহির জানিয়েছে।

পরিচালক বাহারউদ্দিন তাহির এক বিবৃতিতে বলেছেন, আটক অবৈধ অভিবাসীরা ইমিগ্রেশন পুলিশের কাছ থেকে বাঁচতে গেলাং জহুর বারুর গেলাং পাতাহের মেইন রোড থেকে অনেক ভেতরে ১৫টি কন্টেইনারে দীর্ঘদিন ধরে বসবাস করে আসছিলেন। এই সংবাদ পাওয়ার পর সেখানে অভিযান চালানো হয়।

বাহারউদ্দিন আরও বলেন, মালয়েশিয়ায় কাজের পারমিটের অপব্যবহার, অতিরিক্ত অবস্থান ও বিভিন্ন অপরাধের সাথে জড়িত থাকার অভিযোগে তাদের আটক করা হয়। তাদের পরবর্তী তদন্তের জন্য জহুর বারুর সেতিয়া ট্রপিকা ইমিগ্রেশন ডিপোতে রাখা হয়েছে।

যারা অবৈধ অভিবাসীদের চাকরি অথবা নিয়োগ দেবে সেসব নিয়োগকর্তার বিরুদ্ধেও কঠোর ব্যবস্থা নেয়া হবে। এদিকে যোগ্যতাসম্পন্ন অবৈধ অভিবাসীদের ডিসেম্বরের মধ্যে চলমান আরটিকে ২.০ প্রোগ্রামে দ্রুত রেজিস্ট্রেশন করে নিতে নিয়োগকর্তাদের আহবান জানিয়েছেন, জহুর ইমিগ্রেশন বিভাগের পরিচালক বাহারউদ্দিন তাহির ।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড