• সোমবার, ০৬ মে ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১  |   ২৬ °সে
  • বেটা ভার্সন
sonargao

গাজার শরণার্থী শিবিরে বিমানহামলার ‘জবাব’ দিল হামাস

  আন্তর্জাতিক ডেস্ক

১২ অক্টোবর ২০২৩, ১৬:৪৯
হামাস

গাজায় ফিলিস্তিনি শরণার্থীদের শিবিরে ইজরায়েলি বায়ুসেনার নির্বিচারে বোমাবর্ষণের জবাব দিল হামাস। ফিলিস্তিনি সশস্ত্র সংগঠনটির পক্ষ থেকে বৃহস্পতিবার ইজরায়েলের প্রধান প্রশাসনিক কেন্দ্র তেল আভিভে রকেট হামলা চালানোর দাবি করা হয়েছে।

এক লিখিত বিবৃতিতে হামাস জানিয়েছে, জাবালিয়া এবং আল-শাতি শরণার্থী শিবিরে ইজরায়েলি বিমানহানার জবাব দিতেই নিশানা করা হয়েছে তেল আভিভকে। সোমবার বিকেলে জাবালিয়া এলাকার ওই শরণার্থী শিবিরে ইজরায়েলি বোমাবর্ষণে নারী এবং শিশু-সহ শতাধিক ফিলিস্তিনি নাগরিকের মৃত্যু হয় বলে সূত্রের খবর। এর পর বৃহস্পতিবার ভোরে বিমান হামলা চালানো হয় আল-শাতি শরণার্থী শিবিরেও। কয়েক ঘণ্টার মধ্যেই ইজরায়েলের রাজধানী শহরে একাধিক রকেট ছোড়ে হামাসের সামরিক শাখা আল কাসাম ব্রিগেড।

গত ৭২ ঘণ্টার সংঘর্ষে ২৩ লক্ষ ফিলিস্তিনির বাসভূমি গাজায় দু’লক্ষের বেশি মানুষ ঘরছাড়া হয়েছেন। তাদের বড় অংশ আশ্রয় নিয়েছেন জাবালিয়া, আল-শাতি এবং খান ইউনিস শরণার্থী শিবিরে। যদিও ইজরায়েলের বোমারু বিমানের হামলায় গাজায় কার্যত কোনও ‘নিরাপদ জায়গা’ নেই বলে জানিয়েছে ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসি। এমনকি, ইজরায়েলি বোমাবর্ষণের শিকার হয়েছে গাজার কয়েকটি হাসপাতালও।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড