• মঙ্গলবার, ০৭ মে ২০২৪, ২৪ বৈশাখ ১৪৩১  |   ২৪ °সে
  • বেটা ভার্সন
sonargao

যুক্তরাষ্ট্রে ট্রাম্পবিরোধী বিক্ষোভ; হোয়াইট হাউসের সামনেও অবস্থান

  আন্তর্জাতিক ডেস্ক

০৪ নভেম্বর ২০২০, ১৬:০৪
করোনা
ছবি : সংগৃহীত

নির্বাচনের রাতে যখন যুক্তরাষ্ট্রজুড়ে ভোট গণনা চলছে, তখন হাজার হাজার বিক্ষোভকারী ওয়াশিংটন ডিসিতে বিক্ষোভ করতে শুরু করেছেন। তাদের মিছিলের কারণে শহরের অনেক এলাকায় যান চলাচল বন্ধ হয়ে গেছে। বিক্ষোভকারীরা শ্লোগান দিচ্ছেন, ‘আমরা যদি বিচার না পাই, তাহলে তোমরা শান্তিও পাবে না।’

লস অ্যাঞ্জেলস, ক্যালিফোর্নিয়া, নর্থ ক্যারোলাইনা, পোর্টল্যান্ড, ওরেগন এবং নিউ ইয়র্ক শহরেও বিক্ষোভ হয়েছে। নির্বাচনের ফলাফল ঘিরে সহিংসতার আশঙ্কায় আগে থেকেই বিভিন্ন শহরের ব্যবসায়ীরা তাদের দোকানপাট তালাবন্ধ করেছেন। সিবিএস নিউজের সাংবাদিক ক্রিস্টিনা রুফিনি তার টুইটার একাউন্টে বিক্ষোভের একটি ভিডিও শেয়ার করেছেন।

এদিকে, হোয়াইট হাউসের সামনেও বিক্ষোভকারী জড়ো হচ্ছেন বলে জানা গেছে। ওয়াশিংটন পোস্টের এক প্রতিবেদনে জানা গেছে, জো বাইডেনকে সমর্থন জানিয়ে তারা হোয়াইট হাউসে অবস্থান নিয়েছেন। জো বিডেনের সমর্থক ডায়াকানা বলেন, এটি একটি ঐতিহাসিক মুহূর্ত। তবে আমি উদ্বিগ্নও।

হোয়াইট হাউসের সামনে জো বাইডেনের সমর্থকরা থাকলেও ডোনাল্ড ট্রাম্পের সমর্থকরা ছিলেন। তবে সংখ্যায় অনেকটাই কম। এক পর্যায়ে ব্ল্যাক লাইভস ম্যাটার প্লাজায় থাকা এক ব্যক্তির পুলিশের মধ্যে ধস্তাধস্তি শুরু হয়। তবে কেন এমন পরিস্থিতি শুরু হয় তা জানা যায়নি। এমনটাই বলছে ওয়াশিংটন পোস্ট।

ওয়াশিংটন পোস্ট জানিয়েছে, সোশ্যাল মিডিয়ায় পোস্ট করা ভিডিওতে দেখা গেছে, একটি পৃথক ঘটনায় দুজন মানুষ কুস্তি করছেন। আর একটি মুহূর্তে আকাশে আতশবাজি বিস্ফোরিত হয় বলেও জানানো হয়। সূত্র: বিবিসি, ওয়াশিংটন পোস্ট।

ওডি/

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড