• শুক্রবার, ২৭ নভেম্বর ২০২০, ১২ অগ্রহায়ণ ১৪২৭  |   ২৩ °সে
  • বেটা ভার্সন
sonargao

অক্সফোর্ডের করোনা টিকায় মৃত্যু স্বেচ্ছাসেবকের

  আন্তর্জাতিক ডেস্ক

২২ অক্টোবর ২০২০, ১১:১৬
করোনা

‘ভ্যাকসিন ক্যান্ডিডেন্ট’-এর ট্রায়ালে অংশগ্রহণকারী এক স্বেচ্ছাসেবকের মৃত্যু হয়েছে বলে দাবি করেছে ব্রাজিল। ব্রাজিলের স্বাস্থ্য কর্তৃপক্ষ অ্যানভিসাকে উদ্ধৃত করে সংবাদসংস্থা রয়টার্স এই তথ্য জানিয়েছে। এর জেরে অক্সফোর্ড বিশ্ববিদ্যালয়ের সম্ভাব্য করোনা ভ্যাকসিন নিয়ে ধোঁয়াশা রয়েই গেল।

রয়টার্স দাবি করেছে, এক স্বেচ্ছাসেবকের মৃত্যু হলেও সম্ভাব্য টিকার ট্রায়াল চলবে। এদিকে অ্যানভিসার তরফে কোভিড সংক্রান্ত গোপনীয়তার কারণে ট্রায়ালে যুক্ত ব্যক্তিদের সম্পর্কে বিস্তারিত জানানো হয়নি। তবে ফেডারেল ইউনিভার্সিটি অফ সাও পাওলোর দাবি, মৃত ব্যক্তি ব্রাজিলের বাসিন্দা। তবে তিনি ব্রাজিলের কোন প্রদেশ বা শহরের অধিবাসী সে বিষয়ে কিছু জানায়নি তারা। এই বিশ্ববিদ্যালয় ব্রাজিলে অ্যাস্ট্রোজেনেকা ও অক্সফোর্ডের ‘ভ্যাকসিন ক্যান্ডিডেট’-এর তৃতীয় পর্যায়ের ট্রায়াল চালানোর ক্ষেত্রে অন্যতম ভূমিকা নিয়েছে।

এদিকে করোনা ভ্যাকসিন প্রয়োগে এক স্বেচ্ছাসেবকের মৃত্যু প্রসঙ্গে ব্রাজিলের স্বাস্থ্য কর্তৃপক্ষ কোনও মন্তব্য করতে চায়নি বলে জানিয়েছে ব্লুমবার্গ। স্ট্রোজেনেকার তরফে জানানো হয়েছে, গোপনীয়তা এবং ক্লিনিকাল ট্রায়ালের নিয়মের কারণেই এ বিষয়ে কোনও মন্তব্য করা হবে না।

সংশ্লিষ্ট ঘটনা সমূহ : করোনা ভাইরাস

আরও
jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: +8801703790747, +8801721978664, 02-9110584 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড