• সোমবার, ২৬ অক্টোবর ২০২০, ১১ কার্তিক ১৪২৭  |   ২৬ °সে
  • বেটা ভার্সন
sonargao

খোদ ভারতীয়রাই তথ্য পাচার করছে চীনে, নয়া উদ্বেগে দিল্লী

  আন্তর্জাতিক ডেস্ক

১৯ সেপ্টেম্বর ২০২০, ২০:০৮
dilhi police

চারদিকে আক্রমণাত্মক ঢঙ্গে চীন। এর চেয়েও মহা-অসুখে পড়েছে ভারত। নিজেদের মধ্যেই রয়েছে চীনের অসংখ্য গুপ্তচর, যারা টাকার বিনিময়ে তথ্য পাচার করছে। দিল্লী থেকে চীনা গুপ্তচর সংস্থাকে তথ্য পাচারের অভিযোগে গ্রেফতার করা হয়েছে এক ফ্রিলান্স সাংবাদিককে। তার সঙ্গে এক চীনা মহিলা এবং তার নেপালি সহযোগীকেও গ্রেফতার করা হয়েছে বলে জানা যায়।

ভারতীয় পুলিশের স্পেশাল সেল জানতে পেরেছে মোটা টাকার বিনিময়ে ওই সাংবাদিকের কাছে ভারতের গোপন তথ্য জানছিল এই চিনা মহিলা। ধৃতদের কাছ থেকে অনেকগুলি মোবাইল ফোন, ল্যাপটপ, একাধিক গোপন তথ্যের কাগজ উদ্ধার করা হয়েছে।

লাদাখ পরিস্থিতির পর দুই দেশের মধ্যে উত্তেজনা চরমে পৌঁছে গিয়েছে। এরই মধ্যে চাঞ্চল্যকর তথ্য প্রকাশ্যে এসেছে। দেশের গোপন তথ্য টাকার বিনিময়ে চীনের গুপ্তচর সংস্থার হাতে তুলে দিচ্ছিলেন এক সাংবাদিক। পুলিশের সন্দেহ এ সংখ্যা আরও বড় হতে পারে।

রাজীব শর্মা নামে ওই ফ্রিলান্স সাংবাদিকের উপর কয়েকদিন ধরেই নজর রেখেছিল পুলিশের স্পেশাল সেল। তারপরেই তাকে গ্রেফতার করা হয়।

উল্লেখ্য, দুই দেশের বৈরিতা সময়ের সাথে সাথে বেড়েই চলছে। লাদাখের পাশাপাশি উত্তরাখণ্ড, অরুণাচল সীমান্তেও নতুন করে নির্মাণ শুরু করেছে চীন। সীমান্তে হাই অ্যালার্ট জারি করা হয়েছে। এই নিয়ে উত্তাপ চড়ছে দুই দেশের মধ্যে।

সংশ্লিষ্ট ঘটনা সমূহ : চীন ভারত সংঘাত

আরও
jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: +8801703790747, +8801721978664, 02-9110584 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড