• শনিবার, ১৮ মে ২০২৪, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১  |   ৩১ °সে
  • বেটা ভার্সন
sonargao

ইরাকে মার্কিন দূতাবাসে ফের ক্ষেপণাস্ত্রের আঘাত

  আন্তর্জাতিক ডেস্ক

১৭ আগস্ট ২০২০, ০৮:৪৬
বাগদাদের মার্কিন দূতাবাসের কাছে আবারও রকেট হামলা
ক্ষেপণাস্ত্র হামলা চালানো হচ্ছে (ছবি : প্রতীকী)

ইরাকের রাজধানী বাগদাদের গ্রিনজোনে অবস্থিত মার্কিন দূতাবাস লক্ষ্য করে আবারও ক্ষেপণাস্ত্র হামলা হয়েছে। আন্তর্জাতিক গণমাধ্যমের খবর অনুযায়ী, বাগদাদের গ্রিনজোনে চারটি কাতিউশা রকেট আঘাত হানে যার একটি মার্কিন দূতাবাসের প্রাঙ্গণে পড়ে। যুক্তরাষ্ট্রের কূটনৈতিক মিশনের ওই এলাকায় পরবর্তীকালে মার্কিন সেনাদের মোতায়েন করা হয়েছে।

ইরাকের সামরিক বাহিনী বিবৃতির মাধ্যমে কাতিউশা রকেট হামলার কথা নিশ্চিত করেছে। যদিও এতে কোনো ধরনের হতাহত কিংবা ক্ষয়ক্ষতির ঘটনা ঘটেনি বলে জানানো হয়।

মার্কিন দূতাবাসের নিরাপত্তা রক্ষার জন্য আমেরিকা ক্ষেপণাস্ত্র প্রতিরক্ষা ব্যবস্থা মোতায়েন করে রেখেছে কিন্তু এসব রকেট প্রতিহত করতে সে ব্যবস্থা ব্যর্থ হয়েছে বলে মনে করা হচ্ছে। তবে কোনো ব্যক্তি বা সংগঠন রকেট হামলার দায়িত্ব স্বীকার করেনি।

আরও পড়ুন : ইরাকে মার্কিন ঘাঁটিতে ভয়াবহ ক্ষেপণাস্ত্র হামলা (ভিডিও)

এর আগে শনিবার (১৫ আগস্ট) দিবাগত রাতে দুটি কাতিউশা রকেট দিয়ে বাগদাদের উত্তরাঞ্চলীয় তাজি নামক মার্কিন নেতৃত্বাধীন জোটের সামরিক ঘাঁটিতে ভয়াবহ ক্ষেপণাস্ত্রের হামলা হয়েছিল।

আরও পড়ুন : সামরিক শক্তিতে ইসরায়েলকে ধ্বংস করতে পারবে তুরস্ক?

ব্রিটিশ বার্তা সংস্থা রয়টার্স বলেছে, ভয়াবহ এই হামলায় কোনো ক্ষয়ক্ষতি কিংবা হতাহত হয়নি বলে জানিয়েছে ইরাকে অবস্থিত মার্কিন নেতৃত্বাধীন সামরিক জোট।

রবিবার (১৬ আগস্ট) সকালে এক টুইট বার্তায় হামলার বিষয়টি নিশ্চিত করেছেন মার্কিন নেতৃত্বাধীন জোটের মুখপাত্র কর্নেল মাইলস বি ক্যাগিনস।

আরও পড়ুন : গাজায় ইসরায়েলি বিমান আগ্রাসনের রোমহর্ষক ভিডিও প্রকাশ

তিনি বলেছিলেন, শনিবার স্থানীয় সময় রাত ৯টা ১৫ মিনিটে তাজি ঘাটির দিকে দুটি ছোট রকেট দিয়ে হামলা চালানো হয়। এ সময় সেনাদের নিরাপদে ঘাটির ব্যাংকারের মধ্যে নিয়ে যাওয়া হয়। তাই আমাদের তেমন কোনো ক্ষয়ক্ষতি কিংবা হতাহতের ঘটনা ঘটেনি।

আরও পড়ুন : বিস্ফোরণে বিধ্বস্ত লেবাননকে যুদ্ধের হুঁশিয়ারি দিল ইসরায়েল

তাছাড়া গত ৫ জুলাই বাগদাদের গ্রিনজোন এলাকায় সর্বশেষ রকেট হামলা হয়েছিল। এ এলাকায় ইরাক সরকারের বহু গুরুত্বপূর্ণ ভবন এবং বিদেশি কূটনীতিক মিশন রয়েছে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড