• শুক্রবার, ০৩ মে ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

২৫ বাংলাদেশিসহ ১৪৫ অভিবাসীকে দেশে পাঠাল যুক্তরাষ্ট্র

  কামরুজ্জামান হেলাল, যুক্তরাষ্ট্র প্রতিনিধি:

২৪ নভেম্বর ২০১৯, ১২:১৮
পুলিশ
যুক্তরাষ্ট্র পুলিশ (ছবিসূত্র : রয়টার্স)

মার্কিন যুক্তরাষ্ট্র থেকে কাগজপত্রবিহীন ২৫ বাংলাদেশিসহ মোট ১৪৫ ভারতীয় এবং শ্রীলঙ্কান নাগরিককে দেশে পাঠানো হয়েছে। বুধবার (২০ নভেম্বর) স্থানীয় সময় দিবাগত রাত ৩টায় অ্যারিজোনা বিমানবন্দর থেকে তাদের নিজ নিজ দেশে পাঠানো হয়।

ওয়েজ আর্নারস ওয়েলফেয়ার বোর্ডের সহকারী পরিচালক তানভীর হোসেন সাংবাদিকদের জানান, ঢাকায় অবতরণের পর ২৫ বাংলাদেশিকে প্রবাসী কল্যাণ ডেস্কে নিয়ে যাওয়া হয়।

এবার ডিপোর্টেড বাংলাদেশিরা হলেন- রাজু আহমেদ, রেজাউল হক, মোহাম্মদ রাজু, মোহাম্মদ ইয়াসিন, মোহাম্মদ ইসলাম, মোহাম্মদ আল আমিন, আব্দুল আউয়াল, ওমর ফারুক, মোহাম্মদ দেওয়ান, আকরাম হোসেন, নাহিদুল হাসান, আরিফুল রহমান, সাইফুল ইসলাম, মোহাম্মদ ইসলাম, আব্দুল করিম, মেহরাব হোসেন, শহিদুল ইসলাম, জাহির উদ্দিন, মোহাম্মদ আব্দুল আলী, আরিফ রহমান, শাকিল আহমেদ, আমিনুল শাকিব, আবদুল ওয়াহেদ, মেহেদী হাসান এবং জাহিদুল ইসলাম নাইম। এদের প্রত্যেকের বয়স ২০ থেকে ৩০ বছর।

আরও পড়ুন :- নেপাল হয়ে ভারতে ঢুকেছে পাক জঙ্গিরা, সীমান্তে হাই অ্যালার্ট

ব্র্যাক মাইগ্রেশন প্রোগ্রামের প্রধান শরিফুল ইসলাম জানান, এই ডিপোর্টেশন এটাই প্রমাণ করে, কাজের জন্য কাগজপত্র ছাড়া অভিবাসী হিসেবে যুক্তরাষ্ট্রে বসবাস এখন আর নিরাপদ নয়। তারা প্রত্যেকে দালালদের হাতে ৩৫ লাখ করে টাকা তুলে দিয়ে অবৈধভাবে যুক্তরাষ্ট্রে প্রবেশ করেছিলেন।

ওডি/কেএইচআর

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড