• মঙ্গলবার, ০৭ এপ্রিল ২০২০, ২৪ চৈত্র ১৪২৬  |   ৩৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

ভবনের বেহাল দশা, ঝুঁকি জেনেও চলছে পাঠদান

  শিক্ষা ডেস্ক

২৮ ফেব্রুয়ারি ২০২০, ১৭:৩১
ঝুঁকিপূর্ণ বিদ্যালয়
ঝুঁকিপূর্ণ চরবুরুঙ্গি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ভবন (ছবি : সংগৃহীত)

নদীর পাড়ে ঝুঁকিপূর্ণ বিদ্যালয়ের ভবনে চলছে শিক্ষার্থীদের পাঠদান। ফলে শিক্ষক-শিক্ষার্থীদের সবসময় আতঙ্কের মধ্যে থাকতে হচ্ছে। সিরাজগঞ্জের কাজিপুর উপজেলার তেকানী ইউনিয়নের চরবুরুঙ্গি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের বর্তমান অবস্থা এটি।

সর্বমোট ১২টি পিলারের ওপর নির্মাণ করা হয়েছিল স্কুল কাম বন্যা আশ্রয় কেন্দ্রের একতলা ভবনটি। ২০০০ সালে ভবনটি নির্মাণ করা হয়। দীর্ঘদিন সংস্কার না করায় বর্তমানে ভবনের ছাদ এবং একাংশের পিলার ভেঙে পড়েছে। অপর অংশের পিলার ও ছাদের পলেস্তারা খসে পড়েছে। এছাড়া বিভিন্ন স্থানে লোহা বেরিয়ে মরিচা পড়ে অকেজো হয়ে পড়েছে। তবে পর্যাপ্ত জায়গা না থাকায় ঝুঁকি নিয়েই ভবনটিতে চলছে শিক্ষার্থীদের পাঠদান। 

বিদ্যালয়ের প্রধান শিক্ষক আলামিন হোসেন জানান, বৃষ্টি হলেই ছাদ চুয়ে পানি পড়ে। তার চেয়ে বড় ভয়, যে কোনো সময় ছাদ ধসে পড়ে মারাত্মক দুর্ঘটনা ঘটতে পারে। সামান্য বাতাসের মধ্যে শিক্ষার্থীরা এ ভবনে থাকতে ভয় পায়। অভিভাবকরাও তাদের সন্তানদের স্কুলে পাঠাতে চান না। 

আরও পড়ুন : আহত দুই শিক্ষার্থীকে দেখতে ঢামেকে শিক্ষামন্ত্রী

কাজিপুর উপজেলা শিক্ষা কর্মকর্তা আমজাদ হোসেন বিদ্যালয়ের বর্তমান অবস্থার কথা স্বীকার করে বলেন, বিদ্যালয়ের অবস্থা খুবই নড়বড়ে। নতুন ভবনের জন্য চাহিদা ইতোমধ্যেই ঊর্ধ্বতন কর্তৃপক্ষের কাছে পাঠানো হয়েছে।

ওডি/জেআই 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড