• শনিবার, ১১ মে ২০২৪, ২৮ বৈশাখ ১৪৩১  |   ২৫ °সে
  • বেটা ভার্সন
sonargao

অবশেষে সরানো হলো ময়লার স্তূপ

  নিজস্ব প্রতিবেদক

১৬ নভেম্বর ২০১৯, ১৯:৫৯
আবর্জনার স্তূপ
সড়কের পাশের ময়লা সরিয়ে নেওয়া হচ্ছে (ছবি : সংগৃহীত)

মৌলভীবাজারের জুড়ী উপজেলার দক্ষিণ জাঙ্গিরাই মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয় ও মক্তদীর বালিকা উচ্চ বিদ্যালয়ের সড়কের পাশের ময়লা আবর্জনার স্তূপ সরানো হয়েছে।

শনিবার (১৬ নভেম্বর) দুপুরে স্থানীয় যুবকদের নেতৃত্বে স্বেচ্ছাশ্রমে আবর্জনার স্তূপ পরিষ্কার করে বিভিন্ন জাতের ফুলের চারা লাগানো হয়।

বিদ্যালয়ের আশেপাশের দোকানিদের ও বাজারের ময়লা-আবর্জনা এই স্থানে ফেলার কারণে এমন স্তূপ হয়েছিল। দুর্গন্ধে দূষিত হচ্ছিল পরিবেশ। আবর্জনার স্তূপ সরানোর ব্যাপারে সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে কোনো কার্যকরী পদক্ষেপ গ্রহণ করতে দেখা যায়নি। সামগ্রিক এই পরিস্থিতি নিয়ে গতকাল দৈনিক অধিকারে একটি প্রতিবেদন প্রকাশ হয়। এর একদিনের মাথায় স্থানীয় কয়েকজন যুবক মিলে ঐ স্থানটি পরিষ্কার করে দেন।

আরও পড়ুন:

১. নাক চেপে যেতে হয় স্কুলে!

স্থানীয় ব্যবসায়ী মর্তুজ আলী ও উপজেলা ছাত্রলীগ নেতা জহিরুল ইসলামের নেতৃত্বে স্বেচ্ছাশ্রমে এ পরিষ্কার অভিযানে উপস্থিত ছিলেন- মান্না আহমদ, মাছুম আহমদ, আব্দুর রাজ্জাক জুমন, সোহানুর রহমান, মামুন আহমদ প্রমুখ। আবর্জনার স্তূপ পরিষ্কার করার পর ঐ স্থানে বিভিন্ন জাতের ফুলের চারা লাগানো হয়।

এ ব্যাপারে মর্তুজ আলী বলেন, ‘আমরা আমাদের সামাজিক দায়বদ্ধতা থেকে এ কাজ করেছি। আবর্জনার জন্য পথচারীসহ ঐ স্কুল দুটির শিক্ষার্থীদের অনেক দুর্ভোগ পোহাতে হচ্ছিল। তাই আমরা কয়েকজন মিলে এ কাজ করলাম। সেই সঙ্গে ঐ স্থানে যাতে আর কেউ ময়লা আবর্জনা না ফেলে তাই আমরা বিভিন্ন জাতের ফুলের গাছ রোপণ করি।’

ওডি/এমএ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড