• শুক্রবার, ২৩ আগস্ট ২০১৯, ৮ ভাদ্র ১৪২৬  |   ২৮ °সে
  • বেটা ভার্সন

‘প্রধানমন্ত্রী স্বর্ণপদক’ পাচ্ছেন সিকৃবির ৫ শিক্ষার্থী

  সিকৃবি প্রতিনিধি

০৩ আগস্ট ২০১৯, ১২:২৫
সিকৃবি
সিলেট কৃষি বিশ্ববিদ্যালয় (ছবি : সংগৃহীত)

কৃতিত্বপূর্ণ ফলের স্বীকৃতি হিসেবে ‘প্রধানমন্ত্রী স্বর্ণপদক-১৮’র জন্য মনোনীত হয়েছেন সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের (সিকৃবি) পাঁচ শিক্ষার্থী। ২০১৮ সালের অনুষদভিত্তিক সর্বোচ্চ ফলের জন্য তাদের মনোনীত করা হয়েছে। বিষয়টি নিশ্চিত করেছেন বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার বদরুল ইসলাম শোয়েব।

তিনি জানান, কৃতিত্বপূর্ণ ফলের জন্য এ বছর প্রধানমন্ত্রী স্বর্ণপদকের জন্য অ্যাকাডেমিক কাউন্সিল কর্তৃক মনোনীত হয়েছেন সিকৃবির বিভিন্ন অনুষদের পাঁচ শিক্ষার্থী। অনুষদভিত্তিক সর্বোচ্চ ফলের (সিজিপিএ) ভিত্তিতে ছয় অনুষদের পাঁচ শিক্ষার্থীকে এ বছর মনোনীত করা হয়েছে।

স্বর্ণপদকের জন্য মনোনীত শিক্ষার্থীরা হলেন- কৃষি অর্থনীতি ও ব্যবসায় শিক্ষা অনুষদের শিক্ষার্থী দেবাশীষ শর্মা, কৃষি অনুষদের শিক্ষার্থী ইসরাত জাহান ইমা, কৃষি প্রকৌশল ও কারিগরি অনুষদের শিক্ষার্থী শামিমা শাম্মী, বায়োটেকনোলজি অ্যান্ড জেনেটিক ইঞ্জিনিয়ারিং অনুষদের শিক্ষার্থী কাজী ফাইজুল আজিম, মাৎসবিজ্ঞান অনুষদের শিক্ষার্থী খুশনুদ তাবাচ্ছুম।

প্রসঙ্গত, পাবলিক ও প্রাইভেট বিশ্ববিদ্যালয়ের নিজ নিজ অনুষদে সর্বোচ্চ নম্বর প্রাপ্ত শিক্ষার্থীদের ‘প্রধানমন্ত্রী স্বর্ণপদক’ দিয়ে থাকে বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন (ইউজিসি)। প্রতিবছর দেওয়া হয় এ পুরস্কার। 

ওডি/আরএআর

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক: মোঃ তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০১৮-২০১৯

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড