• বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

হাবিপ্রবিতে ছাত্রলীগের সংঘর্ষে গুলি বর্ষণ, আহত ৫০

  ক্যাম্পাস ডেস্ক

২৮ জুন ২০১৯, ১৬:৪২
আহত শিক্ষার্থী
হাসপাতালে চিকিৎসাধীন আহত শিক্ষার্থীরা (ছবি : সংগৃহীত)

দিনাজপুরের হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (হাবিপ্রবি) হলের সিট দখলকে কেন্দ্র করে ছাত্রলীগের দুই পক্ষের সংঘর্ষে প্রায় ৫০ জন আহত হয়েছে।

বৃহস্পতিবার (২৭ জুন) দিবাগত রাত ১২ টার দিকে এই ঘটনা ঘটে। আহতদের মধ্যে গুরুতর অবস্থায় মামুনুর রশিদ ও রাব্বি শেখ নামে দুই জনকে দিনাজপুর এম. আব্দুর রহিম মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

প্রত্যক্ষদর্শী ও বিশ্ববিদ্যালয় সূত্রে জানা যায়, রাতে শেখ রাসেল হলে ৮টি সিট ফাকা থাকায় ওই সিটে থাকার জন্য শিক্ষার্থীদেরকে নিয়ে যায় ছাত্রলীগ নেতা নাহিদ আহমেদ নয়ন। এ সময় ওই হলের ছাত্রলীগ সভাপতি রুহুল কুদ্দুস জোহার সঙ্গে তার বাকবিতণ্ডা হয়। এক পর্যায়ে সংঘর্ষের ঘটনা ঘটে। এ সময় ইট-পাটকেল নিয়ে উভয় পক্ষ আক্রমণ করে। শিক্ষার্থীদের অভিযোগ- এ সময় ৩ রাউন্ড ফাকা গুলিবর্ষণের ঘটনাও ঘটে।

এই সংঘর্ষে উভয়পক্ষের প্রায় ৫০ জন আহত হয়। তাদেরকে দিনাজপুর এম. আব্দুর রহিম মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করে প্রাথমিক চিকিৎসা দেয়া হয়েছে এবং গুরুতর আহত হওয়ায় মামুনুর রশিদ ও রাব্বি শেখ নামে দুইজনকে হাসপাতালে ভর্তি রাখা হয়েছে।

এ ব্যাপারে দিনাজপুর কোতোয়ালী থানার পরিদর্শক (তদন্ত) বজলুর রশিদ জানান, সংঘর্ষের খবর পেয়ে দিনাজপুর কোতোয়ালী থানা পুলিশ ঘটনাস্থলে গেলেও তাদেরকে বিশ্ববিদ্যালয়ের ভিতরে প্রবেশ করার অনুমতি দেয়নি প্রশাসন। পরে পরিস্থিতি স্বাভাবিক হয়ে আসলে পুলিশ ঘটনাস্থল থেকে চলে আসে। এখন পর্যন্ত কোনো পক্ষ এ ব্যাপারে কোন অভিযোগ দায়ের করেনি।

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. খালিদ হোসেন জানান, আহতদের চিকিৎসার ব্যবস্থা করা হয়েছে। এই ঘটনায় উপাচার্যের সঙ্গে আলোচনা করে প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ করা হবে।

গুলির ঘটনার বিষয়ে তিনি বলেন, শিক্ষার্থীরা জোরে শব্দ শুনতে পেয়েছে বলে জানিয়েছে। তবে এটি গুলির নাকি পটকার সঠিকভাবে বলা যাচ্ছে না।

ওডি/এমএ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড