• বুধবার, ৩০ সেপ্টেম্বর ২০২০, ১৫ আশ্বিন ১৪২৭  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

জাককানইবিতে বৃক্ষরোপণ কর্মসূচির উদ্বোধন

  জাককানইবি প্রতিনিধি

১৯ জুলাই ২০২০, ২১:০৯
জাককানইবি
বৃক্ষরোপণ কর্মসূচি (ছবি : সংগৃহীত)

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে একশত গাছ লাগিয়ে বৃক্ষরোপণ কর্মসূচির উদ্বোধন করেছেন জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ে (জাককানইবি) উপাচার্য অধ্যাপক ড. এ এইচ এম মোস্তাফিজুর রহমান।

রবিবার (১৯ জুলাই) বেলা ১১টায় বিশ্ববিদ্যালয়ের বঙ্গবন্ধু ভাস্কর্যের চারপাশে ফলজ, বনজ ও ঔষধি গাছের চারা রোপন করে কর্মসূচির উদ্বোধন ঘোষণা হয়।

বৃক্ষরোপণ কর্মসূচির উদ্বোধন শেষে অধ্যাপক ড. এ এইচ এম মোস্তাফিজুর রহমান বলেন, ‘বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উপলক্ষে প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশব্যাপী বৃক্ষরোপণ কর্মসূচির উদ্বোধন করেছেন। তারই ধারাবাহিকতায় আমাদের এই আয়োজন।’

তিনি আরও বলেন, ‘করোনা মহামারিতে বিশ্ব আজ বিপর্যস্ত। আজ আমি বা আমার পরিবার শুধু ভালো বা নিরাপদে থাকলেই হবে না সকলে মিলে ভালো থাকলেই কেবল আমরা ভালো থাকব। তাই আপনারা সকলে স্বাস্থ্য বিধি মেনে চলবেন।’

আরও পড়ুন : মুজিব বর্ষ উপলক্ষে বাকৃবিতে নীলদলের বৃক্ষরোপণ

এ সময় বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) কৃষিবিদ ড. মো. হুমায়ুন কবীর সংক্ষিপ্ত বক্তব্য রাখেন। অন্যান্যের মধ্যে আরও উপস্থিত ছিলেন- বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ড. উজ্জ্বল কুমার প্রধান, পরিচালক (ছাত্র পরামর্শ ও নির্দেশনা) ড. মো. সুজন আলী, সৌন্দর্য বর্ধন কমিটির সদস্য মোহাম্মদ ফখর উদ্দিন, শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক শাহ্জাদা আহসান হাবীব প্রমুখ।

jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: +8801721978664

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড