• সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১  |   ৩৫ °সে
  • বেটা ভার্সন
sonargao

নোবিপ্রবিসাসের অফিস ভাংচুরের ঘটনায় ডিআইইউসাসের তীব্র নিন্দা

  ডিআইইউ প্রতিনিধি

১৮ জুলাই ২০২০, ২০:৫৮
নোবিপ্রবিসাস
ছবি : সংগৃহীত

নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতির (নোবিপ্রবিসাস) কার্যালয়ে ভাঙচুরের ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে ঢাকা ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি সাংবাদিক সমিতি।

শুক্রবার (১৭ জুলাই) ঢাকা ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি সাংবাদিক সমিতির (ডিআইইউসাস) সহ-দপ্তর, প্রচার ও প্রকাশনা বিষয়ক সম্পাদক ফাইজুল হক নোমানের স্বাক্ষরিত এক যৌথ বিবৃতিতে ঢাকা ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি সাংবাদিক সমিতির সভাপতি শাহীন আহমেদ ও সাধারণ সম্পাদক মুছা মল্লিক এই ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান।

ডিআইইউসাস নেতৃবৃন্দ বলেন, নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের সাংবাদিক সমিতি প্রতিষ্ঠালগ্ন থেকে অন্যায়, অনিয়ম, দুর্নীতির বিপক্ষে সৎ ও ন্যায়ের পক্ষে বস্তুনিষ্ঠভাবে কাজ করে যাচ্ছেন। এছাড়াও শিক্ষক- শিক্ষার্থী, কর্মকর্তা-কর্মচারী সকলের অধিকার আদায়ে নোবিপ্রবিসাস বলিষ্ঠ ভূমিকা পালন করে আসছে।

আমরা জানতে পেরেছি, উদ্দেশ্যপ্রণোদিতভাবে নোবিপ্রবি সাংবাদিক সমিতির অফিস ভাঙচুর করা হয়েছে। আমরা এই ভাঙচুরের ঘটনায় বিশ্ববিদ্যালয় প্রশাসনকে তদন্তপূর্বক যথাযথ ব্যবস্থা গ্রহণের আহ্বান জানাচ্ছি। একই ভবনে বিশ্ববিদ্যালয় প্রক্টর অফিস ও ছাত্র পরামর্শ নিদের্শনার বিভাগসহ বিশ্ববিদ্যালয়ের গুরুত্বপূর্ণ অফিস রয়েছে। এমন গুরুত্বপূর্ণ দপ্তরের সঙ্গে একই ভবনে সাংবাদিক সমিতির অফিস ভাঙচুর বিশ্ববিদ্যালয় প্রশাসনের নিরাপত্তা ব্যবস্থার দুর্বলতার বহিঃপ্রকাশ অথবা বিশ্ববিদ্যালয় প্রশাসনের মৌন‌ সম্মতিতে সন্ত্রাসীরা এ ঘটনা ঘটিয়েছে।

আরও পড়ুন : নির্মাণ কাজের অগ্রগতি পরিদর্শনে বশেফমুবিপ্রবি উপাচার্য

সাংবাদিক নেতৃবৃন্দ বলেন, নোবিপ্রবি প্রশাসন দ্রত এ ঘটনার‌ সুষ্ঠ তদন্ত করে দোষীদের বিরুদ্ধে ব্যবস্থা নিবেন। এছাড়া পরবর্তী সময়ে অন্য কোনো বিশ্ববিদ্যালয় বা কলেজে সাংবাদিক সংগঠন বা সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন ভাঙচুর বা অফিস উচ্ছেদের মত ঘটনা ঘটলে দেশের সকল ক্যাম্পাস সাংবাদিক সংগঠন, জাতীয় সাংবাদিক সংগঠন, দেশের সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন ও সাধারণ শিক্ষার্থীদের নিয়ে তীব্র আন্দোলন গড়ে তোলা হবে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড