• বুধবার, ৩০ সেপ্টেম্বর ২০২০, ১৫ আশ্বিন ১৪২৭  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

জাককানইবি

মেস মালিক শিক্ষকের তালা লাগানোর ঘটনায় তদন্ত কমিটি

  জাককানইবি প্রতিনিধি

০৫ জুলাই ২০২০, ১৭:৫৬
জাককানইবি
ছবি : সংগৃহীত

শিক্ষাপ্রতিষ্ঠান খোলার অনিশ্চয়তায় ও অর্থনৈতিক সমস্যার কারণে মেস ছাড়তে গিয়ে মেস মালিক বিশ্ববিদ্যালয় শিক্ষকের বাধার মুখে পড়েন জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়য়ের (জাককানইবি) ফোকলোর বিভাগের এক শিক্ষার্থী। উক্ত শিক্ষার্থীর অভিযোগের প্রেক্ষিতে ৩ সদস্যের তদন্ত কমিটি গঠন করেছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

সম্প্রতি ফোকলোর বিভাগের স্নাতকোত্তরে অধ্যয়নরত শিক্ষার্থী মজনু মিয়া অর্থনৈতিক অস্বচ্ছলতার কারণে বিশ্ববিদ্যালয় সংলগ্ন ক্ষনিকা ছাত্রাবাস ছেড়ে দিতে চাইলে একই বিভাগের শিক্ষক ও মেস মালিক ড. সাইফুল ইসলাম মেসে থাকা কেয়ারটেকারকে তালা লাগাতে নির্দেশ এবং ভাড়া পরিশোধ না করা পর্যন্ত মজনুকে রুমে প্রবেশে বাধা দেওয়ার অভিযোগ উঠে।

উক্ত ঘটনায় শিক্ষার্থী মজনু মিয়ার অভিযোগের প্রেক্ষিতে বিশ্ববিদ্যালয় প্রশাসন তিন (৩) সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করেছে। রবিবার (৫ জুলাই) বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) কৃষিবিদ ড. হুমায়ুন কবীর স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এটি জানানো হয়।

এ বিষয়ে তিনি বলেন, ‘করোনার এই পরিস্থিতে শিক্ষার্থী মজনু যে অভিযোগটি করেছে সেটি ঘটে থাকলে তা অমানবিক। অন্যদিকে শিক্ষক ড. সাইফুল ইসলাম এক বিবৃতির মাধ্যমে ঘটনাটি মিথ্যাচার বলেও অভিযোগ তুলেছেন। তাই বিশ্ববিদ্যালয় প্রশাসন ছাত্র পরামর্শক ও উপদেষ্টা ড. শেখ সুজন আলীকে আহ্বায়ক, প্রক্টর ড. উজ্জ্বল কুমার প্রধানকে সদস্য-সচিব ও শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক ও সহকারী প্রক্টর শাহজাদা আহসান হাবীবকে সদস্য করে তদন্ত কমিটি গঠন করেছে। যারা আগামী ৭ দিনের ভিতর তদন্ত প্রতিবেদন জমা দিবেন। প্রতিবেদন দেখে বিশ্ববিদ্যালয় প্রশাসন ব্যবস্থা গ্রহণ করবেন।

আরও পড়ুন : প্রাথমিকের বিতর্কিত বই কেনা কার্যক্রম স্থগিত

তদন্ত কমিটির আহ্বায়ক ড. শেখ সুজন আলী বলেন, আমরা দ্রুতই তদন্ত করবো এবং তদন্ত শেষে প্রতিবেদন দাখিল করবো। আমরা প্রকৃত ঘটনাটি তুলে ধরতে পারবো বলে আশা রাখি।

jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: +8801721978664

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড