• সোমবার, ০৬ মে ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১  |   ২৬ °সে
  • বেটা ভার্সন
sonargao

করোনায় সহায়তা চেয়ে দেড় হাজার শিক্ষার্থীর আবেদন

  ক্যাম্পাস ডেস্ক

২২ এপ্রিল ২০২০, ১৫:৩২
ডাকসু
ডাকসু ভবন (ছবি : সংগৃহীত)

করোনা মহামারির কারণে ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) যেসব শিক্ষার্থীর পরিবার আর্থিকভাবে অসচ্ছলতার মধ্যে রয়েছে, তাদের পাশে থাকার জন্য ডাকসুর পক্ষ থেকে যে ‘শিক্ষার্থী সহায়তা ফান্ড’ গঠন করা হয়েছিল তাতে গত এক সপ্তাহে তাতে প্রায় দেড় হাজার শিক্ষার্থী সহায়তা প্রাপ্তির জন্য আবেদন করেছেন।

প্রাপ্ত আবেদনগুলো যাচাই-বাছাই করে অগ্রাধিকার ভিত্তিতে প্রাথমিকভাবে ১৬৫ জন শিক্ষার্থীকে আজ বুধবার থেকে সহায়তা প্রদানের সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে, যার মধ্যে ৫০ জন শারীরিক প্রতিবন্ধী শিক্ষার্থী রয়েছে বলে জানিয়েছেন ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদের (ডাকসু) এজিএস সাদ্দাম হোসেন।

তিনি জানান, গত ১৪ এপ্রিল ঢাকা বিশ্ববিদ্যালয়ের অসচ্ছল শিক্ষার্থীদের পাশে থাকার জন্য ‘শিক্ষার্থী সহায়তা ফান্ড’ গঠনের উদ্যোগ গৃহীত হয়। একইদিনে শিক্ষার্থীদের নিকট হতে আবেদন পত্র আহবান করা হয়। বিগত এক সপ্তাহে প্রায় দেড় হাজার শিক্ষার্থী সহায়তা প্রাপ্তির জন্য আবেদন করেছেন।

তিনি আরও বলেন, প্রাপ্ত আবেদনগুলো যাচাই-বাছাই করে অগ্রাধিকার ভিত্তিতে প্রাথমিকভাবে ১৬৫ জন শিক্ষার্থীকে থেকে সহায়তা প্রদানের সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে, যার মধ্যে ৫০ জন শারীরিক প্রতিবন্ধী শিক্ষার্থী রয়েছে। আমরা ধারাবাহিকভাবে আবেদনকারী সকল শিক্ষার্থীকে সহায়তার আন্তরিক অঙ্গীকার পুনঃব্যক্ত করছি।

আরও পড়ুন : চিত্রকর্ম বিক্রি করে দুস্থদের পাশে রাবি শিক্ষার্থীরা

জানা যায়, গত ১৪ এপ্রিল ডাকসুর সহ-সভাপতি (ভিপি) নুরুল হক, সাধারণ সম্পাদক (জিএস) গোলাম রাব্বানী ও সহসাধারণ সম্পাদক (এজিএস) সাদ্দাম হোসেন সাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে বলা হয়েছিল, ‘করোনা মহামারির কারণে ঢাকা বিশ্ববিদ্যালয়ের যেসব শিক্ষার্থী পারিবারিক আর্থিক অসচ্ছলতার কারণে অসহায়ত্বের মধ্যে রয়েছেন, তাঁদের সহযোগিতা এবং শিক্ষার্থীরা যেন সাময়িক বা অদূর ভবিষ্যতে কোনো সমস্যা-সংকটে পতিত না হন, তা নিশ্চিত করতে ‘শিক্ষার্থী সহায়তা ফান্ড’ নামে একটি তহবিল গঠন করেছে ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ (ডাকসু)। দেশের সামর্থ্যবান সব ব্যক্তি ও প্রতিষ্ঠানকে এই তহবিলে অনুদান দেওয়ার আহবান জানিয়েছেন ডাকসুর নেতারা।’

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড