• রোববার, ১৯ মে ২০২৪, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১  |   ৩৪ °সে
  • বেটা ভার্সন
sonargao

চিত্রকর্ম বিক্রি করে দুস্থদের পাশে রাবি শিক্ষার্থীরা

  ক্যাম্পাস ডেস্ক

২২ এপ্রিল ২০২০, ১৫:২৭
রাবি
রাবি শিক্ষার্থীদের চিত্রকর্ম (ছবি : সংগৃহীত)

করোনাভাইরাসের ফলে কর্মহীন হয়ে পড়া অসহায়দের পাশে দাঁড়িয়েছে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের চারুকলা বিভাগের শিক্ষার্থীরা। মাধ্যম হিসেবে বেছে নিয়েছে নিজের আঁকা ছবি ও শিল্পকর্মকে। এগুলো বিক্রি করে ও ছবি এঁকে অর্জিত অর্থ দুস্থদের মাঝে খাবার বিতরণের উদ্যোগ নিয়েছে তারা।

গত ১৬ এপ্রিল বিষয়টি নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে পেজ ও গ্রুপ খুলে ক্যাম্পেইন শুরু করেন তারা। ‘ক্ষুধা নির্মূলে আঁকছি’ নামে একটি ইভেন্টও খুলেছেন তারা। শুরুতেই ব্যাপক সাড়াও পেয়েছেন শিক্ষার্থীরা। তাদের এমন কাজে এগিয়ে এসেছেন দেশের বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের চিত্রশিল্পীরাও।

উদ্যোক্তারা জানান, মূলত তারা ডিজিটাল অর্থাৎ পোট্রেট/ক্যারিকেচার (২০০-৫০০ টাকা), পেন্সিল স্কেচ, কালি-তুলি, পেন স্কেচ, ওয়াটার কালার, এক্রেলিক কালার, ওয়েল কালার (৫০০-২০০০ টাকা), বিভিন্ন ধরনের পেন্ডেন্ট, শাড়ি পেইন্টিং, গ্লাস পেইন্টিং, প্রিন্ট এবং ক্রাফট-এর কাজ করছেন।

এ বিষয়ে রাবির চারুকলা অনুষদের চিত্রকলা, প্রাচ্যকলা ও ছাপচিত্র বিভাগের শিক্ষার্থী আতিক ইমরান বলেন, শুরুতে আমরা অল্প কয়েকজন মিলে এ উদ্যোগ গ্রহণ করি। কিন্তু আমাদের সঙ্গে স্বেচ্ছায় যোগদানকারীর সংখ্যাও দিন দিন বাড়ছে। এ ছাড়া ছবি এঁকে নেয়ার জন্য গ্রাহকদেরও বেশ সাড়া পাচ্ছি। দেশের বাইরে থেকেও অনেকে আমাদের সঙ্গে যোগাযোগ করছেন। ফলে মাত্র তিনদিনে ফান্ডে প্রায় ১৫ হাজার টাকা জমা করতে পেরেছি।

আরও পড়ুন : সহায়তার নামে চাঁদাবাজির শিকার প্রাথমিক শিক্ষকরা

শিল্পকর্ম কিনতে বা ছবি আঁকার অর্ডার করতে ০১৭৬২-৩৩৩৫৪০ (আতিক ইমরান) ও ০১৭৬৭-৬৮২৭৪৭ (রাহুল দেবনাথ) নম্বরে যোগাযোগ করতে পারবেন। আর মূল্য পরিশোধ করতে পারবেন- ০১৭৬২-৩৩৩৫৪০ (বিকাশ), ০১৭৬৭-৬৮২৭৪৭ (রকেট) এই নম্বরে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড