• বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

কুবির ডিন পদের স্থগিতাদেশ প্রত্যাহার

  কুবি প্রতিনিধি

১৩ মার্চ ২০২০, ১৮:২৭
ডিন পদে নিয়োগ
কুমিল্লা বিশ্ববিদ্যালয় (ছবি : দৈনিক অধিকার)

কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের (কুবি) বিজ্ঞান অনুষদের ডিন পদে নিয়োগ এবং ডিন অফিসের কার্যক্রমের ওপর আরোপিত ৬ মাসের স্থগিতাদেশ প্রত্যাহার করেছে উচ্চ আদালত।

বৃহস্পতিবার (১২ মার্চ) চেম্বার বিচারপতি আদালতে শুনানি শেষে এ রায় দেন। রেজিস্ট্রার অধ্যাপক ড. মো. আবু তাহেরের আবেদনের প্রেক্ষিতে স্থগিতাদেশ প্রত্যাহার করা হয়।

জানা যায়, বিজ্ঞান অনুষদের ডিন নিয়োগে অনিয়মের অভিযোগ তুলে বিশ্ববিদ্যালয়ের রসায়ন বিভাগের অধ্যাপক ড. সৈয়দুর রহমানের করা রিটের প্রেক্ষিতে বিচারপতি এম এনায়েতুর রহিম এবং বিচারপতি মো. মোস্তাফিজুর রহমানের দ্বৈত বেঞ্চ গত মঙ্গলবার (১০ মার্চ) ডিন পদে নিয়োগ এবং ডিন অফিসের কার্যক্রমের ওপর স্থগিতাদেশ দেন। এর পরিপ্রেক্ষিতে বিশ্ববিদ্যালয়ের পক্ষে আবেদন করেন রেজিস্ট্রার ড. মো. আবু তাহের। পরে শুনানি শেষে এ স্থগিতাদেশ প্রত্যাহার করা হয়।

কুমিল্লা বিশ্ববিদ্যালয় আইন-২০০৬ এর ২২(৫) ধারায় উল্লেখ রয়েছে, ‘উপাচার্য সিন্ডিকেটের অনুমোদনক্রমে প্রত্যেক অনুষদের জন্য বিভিন্ন বিভাগের অধ্যাপকের মধ্য থেকে জ্যেষ্ঠতার ভিত্তিতে পালাক্রমে দুই বছর মেয়াদের জন্য ডিন নিযুক্ত করবেন।’

আরও পড়ুন : শাবিপ্রবিতে ‘গ্রন্থী লেখক সম্মেলন’ অনুষ্ঠিত

স্থগিতাদেশের বিষয়ে রেজিস্ট্রার (অতিরিক্ত দায়িত্ব) অধ্যাপক ড. মো. আবু তাহের বলেন, আমরা স্থগিতাদেশ প্রত্যাহার চেয়ে আবেদন করেছি। চেম্বার বিচারপতি স্থগিতাদেশ প্রত্যাহারের নির্দেশ দিয়েছেন।

এ বিষয়ে অধ্যাপক ড. সৈয়দুর রহমানের সঙ্গে মোবাইলে যোগাযোগের চেষ্টা করা হলে তাকে পাওয়া যায়নি।

ওডি/জেআই

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড