• বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১  |   ৩৪ °সে
  • বেটা ভার্সন
sonargao

ছাত্রলীগের দুই নেতা হত্যাকাণ্ড

হামলাকারীদের বিচার চায় কুবি ছাত্রলীগ

  কুবি প্রতিনিধি

০৩ মার্চ ২০২০, ১৬:৪৬
দুই নেতা হত্যাকাণ্ড
কুবি ছাত্রলীগের বিক্ষোভ মিছিল (ছবি : সংগৃহীত)

নোয়াখালী ও খুলনায় দুই নেতাকর্মীর ওপর নৃশংস হামলা ও হত্যার প্রতিবাদে বিক্ষোভ মিছিল করেছে কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে (কুবি) শাখা ছাত্রলীগ।

মঙ্গলবার (৩ মার্চ) সকাল ৯টায় বিশ্ববিদ্যালয়ের মূল ফটক থেকে বিক্ষোভ মিছিলটি শুরু হয়। মিছিলটি ক্যাম্পাসের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে প্রশাসনিক ভবনের সামনে এসে শেষ হয়।

এ সময় শাখা ছাত্রলীগের সভাপতি ইলিয়াস হোসেন সবুজ ও সাধারণ সম্পাদক রেজাউল ইসলাম মাজেদের নেতৃত্বে মিছিলে অংশগ্রহণ করেন বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন হলের নেতাকর্মীরা।

বিক্ষোভ মিছিল শেষে ইলিয়াস হোসেন সবুজ বলেন, ‘নোয়াখালীর বেগমগঞ্জের ছাত্রলীগকর্মী রাকিব ও খুলনার জেলার কয়রা উপজেলার সাধারণ সম্পাদক হাদিজ্জামান রাসেলের হত্যাকারীদের আইনের আওতায় এনে দ্রুত বিচার করতে হবে। ছাত্রলীগের প্রতিটি নেতাকর্মী দিনরাত মাঠে থাকবে, যতক্ষণ পর্যন্ত এই শিবির-ছাত্রদল সন্ত্রাসীদের আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী গ্রেপ্তার না করে।’ এ সময় তিনি কঠোর আন্দোলনের হুঁশিয়ারি দেন।

এছাড়া মানববন্ধনে কাজী নজরুল ইসলাম হলের সভাপতি ইমরান হোসাইন ও সাধারণ সম্পাদক আশিক আব্দুল্লাহ, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হল শাখার সাধারণ সম্পাদক হানিফ ওয়াহিদসহ কুবি শাখা ও হল শাখার বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা অংশগ্রহণ করেন।

আরও পড়ুন : কর্মী হত্যার প্রতিবাদে হাবিপ্রবি ছাত্রলীগের বিক্ষোভ

প্রসঙ্গত, রবিবার রাত ৮টায় নোয়াখালীর বেগমগঞ্জ উপজেলায় ছাত্রশিবিরের হামলায় আহত ছাত্রলীগ নেতা রাকিবুল ইসলাম (২৫) গতকাল সোমবার চিকিৎসাধীন অবস্থায় মারা যান। একই দিন খুলনার কয়রা উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক হাদিউজ্জামান ওরফে রাসেলকে পিটিয়ে হত্যা করা হয়। এলাকায় আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে ছাত্রলীগের দুই পক্ষের সংঘর্ষের সময় এই ঘটনা ঘটে। হত্যাকাণ্ডের ঘটনায় সারাদেশে বিক্ষোভের ডাক দেয় কেন্দ্রীয় ছাত্রলীগ।

ওডি/এমএ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড