• রোববার, ০৫ মে ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১  |   ৩৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়

দারুল কোরআন মুসলিম একাডেমির পুরস্কার বিতরণী

  বাকৃবি প্রতিনিধি

০৮ ফেব্রুয়ারি ২০২০, ১৪:২৯
বাকৃবি
বার্ষিক পুরস্কার বিতরণী অনুষ্ঠান (ছবি : দৈনিক অধিকার)

বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয় (বাকৃবি) চত্বরে অবস্থিত দারুল কোরআন মুসলিম একাডেমির বার্ষিক পুরস্কার বিতরণী অনুষ্ঠিত হয়েছে।

শনিবার (৮ ফেব্রুয়ারি) সকাল ১০টায় দারুল কোরআন মুসলিম একাডেমির মাঠে ওই অনুষ্ঠানের আয়োজন করা হয়।

অনুষ্ঠানে একাডেমির শিক্ষার্থীদের পবিত্র কোরআন থেকে তেলাওয়াত, হামদ-নাথ ও ইংরেজিতে বক্তব্য রাখার মাধ্যমে প্রথম পর্ব শুরু হয়। দ্বিতীয় পর্বে পিইসি পরীক্ষায় জিপিএ ৫ প্রাপ্তদের ক্রেস্ট প্রদান করা হয়। এরপর ২০১৯ শিক্ষাবর্ষের বার্ষিক পরীক্ষার মেধাতালিকার ভিত্তিতে প্রথম, দ্বিতীয় ও তৃতীয় স্থান অর্জনকারীদের মাঝে পুরষ্কার বিতরণ করা হয়।

অনুষ্ঠানে দারুল কোরআন মুসলিম একাডেমির সভাপতি প্রকৌশলী মো. আব্দুল হালিম সরদারের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বাকৃবির উপ-উপাচার্য অধ্যাপক ড. জসীমউদ্দিন খান, বিশেষ অতিথি হিসেবে বিশ্ববিদ্যালয়ের ছাত্র বিষয়ক উপদেষ্টা অধ্যাপক ড. মো. ছোলায়মান আলী ফকির উপস্থিত ছিলেন। এছাড়াও দারুল কোরআন মুসলিম একাডেমির শিক্ষক-শিক্ষার্থী ও অভিভাবকবৃন্দ উপস্থিত ছিলেন।

স্বাগত বক্তব্যে বাকৃবির অধ্যাপক ড. মো আশরাফুজ্জামান বলেন, ‘দ্বীনের সহীহ শিক্ষার পাশাপাশি বাংলা শিক্ষার প্রতিষ্ঠান দারুল কোরআন মুসলিম একাডেমি। দ্বীনের বুনিয়াদি শিক্ষার সঙ্গে বাংলাদেশের জাতীয় শিক্ষাক্রম ও পাঠ্যপুস্তক বোর্ড প্রণীত বাংলা শিক্ষার সিলেবাস অনুযায়ী আমাদের অ্যাকাডেমিক কার্যক্রম পরিচালিত হয়। এর সঙ্গে হেফজ বিভাগেও পড়াশোনা করার সুযোগ রয়েছে। শিক্ষাপ্রতিষ্ঠানে প্রাইমারি বিভাগে মোট ১২জন ও হেফজ বিভাগে ৩জন শিক্ষক কর্মরত আছেন।’

আরও পড়ুন : দেশীয় চলচ্চিত্রের প্রসারে ‘আমাদের সিনেমা’

প্রধান অতিথির বক্তব্যে বাকৃবির উপ-উপাচার্য অধ্যাপক ড. জসীমউদ্দিন খান বলেন, ‘বাংলা ও ধর্মীয় শিক্ষা অর্জনের জন্য ভালো মানের একটি শিক্ষা প্রতিষ্ঠান দারুল কোরআন মুসলিম একাডেমি। প্রতিষ্ঠানটিকে আরও সুন্দর করে গড়ে তুলতে হলে এটির উন্নতির জন্য সবাইকে কাজ করে যেতে হবে। ফুলের মত কোমলমতি শিশুদের প্রস্ফুটিত করতে বাংলা শিক্ষার সিলেবাসের পাশাপাশি মুসলিমদের ধর্মীয় শিক্ষার ভিত্তি গড়ে তুলতে প্রতিষ্ঠানটি বিশেষ ভূমিকা রাখবে বলে আশা করি।’

ওডি/এমএ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড