• বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

প্রধানমন্ত্রী স্বর্ণপদক পাচ্ছেন বুটেক্সের ৪ শিক্ষার্থী

  বুটেক্স প্রতিনিধি

০৯ জানুয়ারি ২০২০, ২২:৪৩
প্রধানমন্ত্রী স্বর্ণপদক
বাঁ থেকে আয়েশা সিদ্দিকা ইমু, সোলায়মান বিন আলী এবং সাজিদ এলাহী

প্রকাশিত হয়েছে প্রধানমন্ত্রী স্বর্ণপদক-২০১৮ প্রাপ্তদের তালিকা। এতে স্থান করে নিয়েছেন বাংলাদেশ টেক্সটাইল বিশ্ববিদ্যালয়ের (বুটেক্স) ৩৯তম ব্যাচের সাবেক ৪ শিক্ষার্থী।

গত মঙ্গলবার (৭ জানুয়ারি) বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন (ইউজিসি) এই তালিকা প্রকাশ করে।

বুটেক্স থেকে মনোনীতরা হলেন— ইয়ার্ন ইঞ্জিনিয়ারিং বিভাগের তনিমা রহমান তন্নি, ওয়েট প্রসেসিং ইঞ্জিনিয়ারিং বিভাগের সোলায়মান বিন আলি, অ্যাপ্যারেল ইঞ্জিনিয়ারিং বিভাগের সাজিদ এলাহী এবং টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং ও ম্যানেজমেন্ট বিভাগের আয়েশা সিদ্দিকা ইমু। এরা প্রত্যেকেই বর্তমানে বুটেক্সে নিজ নিজ বিভাগের প্রভাষক হিসেবে নিয়োজিত আছেন।

প্রধানমন্ত্রী স্বর্ণপদকের জন্য মনোনীত হয়ে দারুণ উচ্ছ্বসিত তারা। নিজের অনুভূতি প্রকাশ করতে গিয়ে সোলায়মান বিন আলী বলেন, এটা একটা স্বর্গীয় অনুভূতির ন্যায় যা আসলে ভাষায় প্রকাশ করার মতো না, আমি আসলেই অনেক খুশি। পদকের জন্য মনোনীত হওয়ায় মহান আল্লাহ, বাবা-মা এবং শিক্ষকদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করছি।

অন্যদিকে পদকের জন্য মনোনীত হয়ে সকলের শুভকামনা প্রত্যাশা করেন আয়েশা সিদ্দিকা ইমু। তিনি বলেন, স্বর্ণপদকের জন্য মনোনীত হয়ে আমি দারুণ আনন্দিত। কঠোর পরিশ্রমের কথা উল্লেখ করে তিনি বলেন, বাবা-মায়ের দোয়া, শিক্ষকদের অনুপ্রেরণা আর নিজের কঠোর পরিশ্রম আমাকে এ সফলতা এনে দিয়েছে।

আরও পড়ুন : ডুয়েটের তিন শিক্ষার্থী পাচ্ছেন প্রধানমন্ত্রী স্বর্ণপদক

প্রসঙ্গত, ২০১৮ সালে প্রকাশিত বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের ফলের ওপর ভিত্তি করে এবার ৩৬টি সরকারি ও বেসরকারি বিশ্ববিদ্যালয়ের মোট ১৭২ জনকে প্রধানমন্ত্রী স্বর্ণপদকের জন্য নির্বাচিত করা হয়।

ওডি/জেআই

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড