• রোববার, ০৫ মে ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১  |   ৩৩ °সে
  • বেটা ভার্সন
sonargao

ইসমত আরা সাদেকের মৃত্যুতে যবিপ্রবি উপাচার্যের শোক

  যবিপ্রবি প্রতিনিধি

২১ জানুয়ারি ২০২০, ১৪:০৪
ইসমত আরা সাদেক
এমপি ইসমত আরা সাদেক (ছবি : সংগৃহীত)

যশোর-৬ আসনের সংসদ সদস্য ও সাবেক জনপ্রশাসন প্রতিমন্ত্রী ইসমত আরা সাদেকের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (যবিপ্রবি) উপাচার্য অধ্যাপক ড. মো. আনোয়ার হোসেন। মঙ্গলবার (২১ জানুয়ারি) বেলা ১টার দিকে রাজধানীর একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ইসমত আরা সাদেক শেষ নিঃশ্বাস ত্যাগ করেন।

এক শোক বার্তায় অধ্যাপক ড. মো. আনোয়ার হোসেন বলেন, ইসমত আরা সাদেক ছিলেন একজন নেতৃত্বগুণ সম্পন্ন বিদুষী নারী। তিনি মুক্তিযুদ্ধের আদর্শ ও চেতনা বাস্তবায়নে ছিলেন সদা তৎপর। তার প্রয়াত স্বামী সাবেক শিক্ষামন্ত্রী এএসএইচকে সাদেকের ন্যায় তিনিও যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের প্রতিষ্ঠা, বিকাশ ও উন্নয়ন থেকে শুরু করে সার্বিকভাবে সহযোগিতা করেছেন। গত বছর কিছু কুচক্রী মহল যখন বিশ্ববিদ্যালয়কে অস্থিতিশীল করেছিল তখন তিনি যেভাবে বিশ্ববিদ্যালয়ের পাশে এসে দাঁড়িয়েছিলেন সেই অবদান এ বিশ্ববিদ্যালয় পরিবার আজীবন মনে রাখবে।

তিনি আরও বলেন, আমি মরহুমার বিদেহী আত্মার মাগফিরাত কামনা করছি। একই সঙ্গে তার পরিবারের সদস্যের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করছি।

আরও পড়ুন : এবার মাদরাসাতেও প্রচার হবে ‘শাহানা কার্টুন’

এদিকে যশোর-৬ আসনের মাননীয় সংসদ সদস্য ও সাবেক জনপ্রশাসন প্রতিমন্ত্রী ইসমত আরা সাদেকের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছে যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের শিক্ষক সমিতি। কর্মকর্তা সমিতি, কর্মচারী সমিতি, বাংলাদেশ ছাত্রলীগ যবিপ্রবি শাখা, যবিপ্রবি সাংবাদিক সমিতিসহ বিশ্ববিদ্যালয়ে ক্রিয়াশীল সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনসমূহও শোক প্রকাশ করেছে।

ওডি/এসজেএ

আপনার ক্যাম্পাসের নানা ঘটনা, আয়োজন/ অসন্তোষ সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড