• শনিবার, ২৫ জুন ২০২২, ১১ আষাঢ় ১৪২৯  |   ২৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

‘ঐক্য’র প্রচেষ্টায় এক মঞ্চে ই-ক্যাব নির্বাচনের স্বতন্ত্র প্রার্থীসহ তিন প্যানেল

  নিজস্ব প্রতিবেদক

১৫ জুন ২০২২, ১৮:৪৪
ই-কমার্স অ্যাসোসিয়েশন অব বাংলাদেশের (ই-ক্যাব) নির্বাচনে ঐক্য প্যানেল
ই-কমার্স অ্যাসোসিয়েশন অব বাংলাদেশের (ই-ক্যাব) নির্বাচনে 'ঐক্য' প্যানেল

ই-কমার্স খাত একটি ক্রমবর্ধমান সম্ভাবনাময় আর্থিক খাত। একটি বহুমুখী ব্যবসার সুবিধা সম্বলিত এই খাত মূলত সব ধরনের ব্যবসা খাতের একটি সম্মেলন। দেশীয় এবং আন্তর্জাতিক উভয় ক্ষেত্রে রয়েছে সমস্যা ও সম্ভাবনা। আর মাত্র কয়েকদিন পরেই অনুষ্ঠিত হতে যাচ্ছে দেশের সবচেয়ে সম্ভাবনাময় সংগঠন ই-ক্যাবের ২০২২-২৪ সালের ৪র্থ দ্বিবার্ষিক কার্যনির্বাহী কমিটির নির্বাচন।

১৮ জুন অনুষ্ঠেয় ই-কমার্স অ্যাসোসিয়েশন অব বাংলাদেশের (ই-ক্যাব) ২০২২-২৪ মেয়াদের নির্বাচনে অগ্রগামী, দ্য চেঞ্জ মেকারস ও ঐক্য নামে তিনটি প্যানেলে ২৭ জনসহ মোট ৩১ প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।

নির্বাচনি মাঠে স্বতন্ত্র প্রার্থীগণসহ তিনটি প্যানেলই রয়েছে সরব। তবে এর মধ্যে অনন্য দৃষ্টান্ত স্থাপন করেছে প্রকৌশলী আব্দুল আজিজের নেতৃত্বে ঐক্য প্যানেল। গত ১৩ জুন সন্ধ্যায় রাজধানীর হোটেল শেরাটনে এক অনুষ্ঠানে তিনি আসন্ন ই-ক্যাব নির্বাচনের স্বতন্ত্র প্রার্থীগণ, অন্য দুই প্যানেল অগ্রগামী এবং চেঞ্জ মেকারের সকল প্রার্থীকে এক মঞ্চে এনে উপস্থিত সকল ভোটারের কাছে ভোট চাওয়ার সুযোগ করে দেন। যেটি যেকোনো পর্যায়ের নির্বাচনের জন্য বিরল। নির্বাচনের ইতিহাসে কখনো এমনটা ঘটেনি বলেই বিবেচনা করছেন সংশ্লিষ্টরা। আব্দুল আজিজ বলেন, টিম ঐক্য সব পক্ষকে নিয়ে একসাথে কাজ করার মানসিকতা ও পরিবেশ তৈরি করতে চায়। সকল প্রার্থী ও প্যানেলকে একই মঞ্চে নিয়ে আসা এবং ভোট চাওয়ার সুযোগ তৈরি করে দেওয়া এরই প্রতিফলন।

জানা যায়, একটি সুসংগঠিত ই-ক্যাব গড়ার পাশাপাশি সময়ের চাহিদা মেনে ই-কমার্সের উন্নয়নের ব্রত নিয়ে নির্বাচনে অংশ নিচ্ছে ‘ঐক্য’ প্যানেল।

নির্বাচনকে সামনে রেখে ঐক্যের টিম লিডার, শিক্ষা ও ই-কমার্স খাতের পরিচিত মুখ প্রকৌশলী আব্দুল আজিজ ১৩ জুনের উক্ত অনুষ্ঠানে নির্বাচনি ইশতেহার ঘোষণা করেন।

ঐক্য প্যানেলের টিম লিডার প্রকৌশলী আব্দুল আজিজ বলেন, ‘আগামী ২ বছরের জন্য আমাদের মূল লক্ষ্য থাকবে ই-কমার্সের বাজার সম্প্রসারণ। পাশাপাশি উদ্যোক্তা, বিনিয়োগ, তথ্য ও প্রশিক্ষণপ্রাপ্তি সহজ করা। এমনকি ই-কমার্স বান্ধব আইন, বাজেট ও নীতি প্রণয়নে জোরালো ভূমিকা পালন করা।’

ঐক্য প্যানেলের সদস্যরা ঘোষণা করেন, নির্বাচনের আগে ও পরে সব সময় উদ্যোক্তারা তাদের পাশে পাবেন। উদ্ভুত সমস্যা সমাধানে সরাসরি সদস্যদের মতামত নিয়ে সমাধান করা হবে। নির্বাচনের আগেও তারা ই-ক্যাবের পাশে ছিলেন, নির্বাচিত না হলেও সব সময় ই-ক্যাবের পাশে থাকবেন।

এ সময় ঐক্য প্যানেল সদস্য হিসেবে উপস্থিত ছিলেন মোহাম্মদ সাজ্জাদুল ইসলাম (অংশীদার-ক্রাফটসম্যান সলুশন), মো. তাজুল ইসলাম (আই এক্সপ্রেস লিমিটেড), আরিফ মোহাম্মদ আব্দুস শাকুর চৌধুরী (স্কুপ ইনফোটেক লিমিটেড), মো. সেলিম শেখ (নূরতাজ ডটকম বিডি), সামদানি তাব্রীজ (র‍্যাপিডো ডেলিভারিস), ইঞ্জিনিয়ার তৌহিদা হায়দার রিমা (মেনসেন মিডিয়া), মো. আরিফুল ইসলাম ডিপেন (পরান বাজার) এবং ছোফায়েত মাহমুদ লিখন (কোরিয়ান মার্ট বিডি)।

আগামী ১৮ জুন অনুষ্ঠিত হবে ই-কমার্স অ্যাসোসিয়েশন অব বাংলাদেশের (ই-ক্যাব) নির্বাচন। নির্বাচনে ভোটার আছেন ৭৯৫ জন।

ওডি/এসএস

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

সহযোগী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড