• বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১  |   ৩৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

সিন্ডিকেটে অস্থির মাংসের বাজার

  নিজস্ব প্রতিবেদক

০৮ মে ২০২০, ১০:৫৬
মাংসের বাজার
মাংসের বাজার (ছবি : সংগৃহীত)

বাজারে সক্রিয় অসাধু মাংস ব্যবসায়ী সিন্ডিকেট। এ বছর দুই সিটি কর্পোরেশন থেকে দাম নির্ধারণ না করে দেয়ায় তারা প্রথম রোজা থেকে প্রতিকেজি গরুর মাংসে ৫০ টাকা বাড়িয়ে দেয়। ১০ রোজা না যেতেই কেজিতে ১০০ বাড়িয়ে বিক্রি করছে।

রাজধানীর বাজারে খোঁজ নিয়ে জানা যায়, সরবরাহে ঘাটতি না থাকলেও প্রতিকেজি গরুর মাংস বিক্রি ৬০০ থেকে সর্বোচ্চ ৬৫০ টাকা বিক্রি হচ্ছে, যা দুই মাস আগেও বিক্রি হয়েছে ৫০০-৫২০ টাকা।

মাংসের বাজারের এই পরিস্থিতি দেখে হতাশ ভোক্তারা। সরকারি সংস্থা ট্রেডিং কর্পোরেশন অব বাংলাদেশ (টিসিবি) টিসিবি বলছে- চলতি বছরের ফেব্রুয়ারি মাসে রাজধানীর খুচরা বাজারে প্রতিকেজি গরুর মাংস বিক্রি হয়েছে ৫৩০-৫৫০ টাকা, যা মার্চে বিক্রি হয়েছে সর্বোচ্চ ৫৬০ টাকা। এপ্রিল মাসে প্রতিকেজি গুরুর মাংসে ৫০ টাকা বেড়ে বিক্রি হয়েছে ৬০০ টাকা।

দেখা যায়, রাজধানীর রায়সাহেব বাজারে গরুর মাংস ৫৮০-৬১০ টাকা কেজি দরে বিক্রি হয়। এছাড়া মালিবাগ কাঁচাবাজারে বিক্রি হয় ৬০০ থেকে সর্বোচ্চ ৬২০ টাকা। আর রামপুরা কাঁচাবাজারে প্রতিকেজি বিক্রি হয় ৬০০-৬৫০ টাকা কেজি।

আরও পড়ুন : বেড়েছে পরীক্ষা, বাড়ছে শনাক্ত

জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতরের উপ-পরিচালক মঞ্জুর মোহাম্মদ শাহরিয়ার বলেন, বাজারে যে সব পণ্যের দাম বেড়েছে, সে সব পণ্যের দাম নিয়ন্ত্রণে আনতে আমরা নিরলসভাবে কাজ করছি।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড