• শনিবার, ১৮ মে ২০২৪, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

ডিবির কাছে নতুন তথ্য দিল পাপিয়া

  নিজস্ব প্রতিবেদক

০৩ মার্চ ২০২০, ১৯:৪৬
পাপিয়া
শামীমা নুর পাপিয়া (ছবি : সংগৃহীত)

অস্ত্র, জাল টাকা ও মাদকের পৃথক তিন মামলায় গ্রেপ্তার ১৫ দিনের রিমান্ডে রয়েছেন নরসিংদী জেলা যুব মহিলা লীগের বহিষ্কৃত সাধারণ সম্পাদক শামীমা নুর পাপিয়া ওরফে পিউ। জিজ্ঞাসাবাদে একের পর এক অপকর্মের চাঞ্চল্যকর তথ্য দিয়ে চলেছেন পাপিয়া। রাজধানীর পাঁচতারকা হোটেলগুলোতে সুন্দরী তরুণী মেয়েদের দিয়ে অনৈতিক কাজ করানোর পাশাপাশি তাদের মাধ্যমে বিপুল পরিমাণ অর্থ বিদেশে পাচার করেছেন তিনি। রিমান্ডে গোয়েন্দা পুলিশের (ডিবি) কাছে এই তথ্য দিয়েছেন পাপিয়া।

সেই তথ্যের সূত্র ধরে যেসব সুন্দরী নারী পাপিয়ার মাধ্যমে বিদেশ থেকে দেশে আসতেন ও দেশ থেকে বিদেশ যেতেন, তাদের নামের একটি তালিকা করছেন আইনশৃঙ্খলা রক্ষাকারী কর্মকর্তারা।

এ বিষয়ে সিআইডির অর্গানাইজড ক্রাইমের উপমহাপরিদর্শক (ডিআইজি) ইমতিয়াজ আহমেদ বলেন, পাপিয়ার বিরুদ্ধে বিদেশে অর্থপাচারের বেশ কিছু তথ্য পাওয়া গেছে। বিভিন্ন সংস্থা থেকে আরও কিছু তথ্য আসবে। পাপিয়ার অপকর্মের সঙ্গে জড়িতদেরও আইনের আওতায় আনা হবে।

তিনি বলেন, পাপিয়ার সঙ্গে আরও অনেক রাঘববোয়াল জড়িত আছে। যারাই তার সঙ্গে জড়িত থাকুক, তাদের সবাইকে আইনের আওতায় আনা হবে বলে জানান এই গোয়েন্দা কর্মকর্তা।

নারী ব্যবসার আড়ালে টাকা পাচার ছিল তার অন্যতম বাণিজ্য, জিজ্ঞাসাবাদে এমনটাই স্বীকার করেছেন পাপিয়া। বিশ্বের বিভিন্ন দেশের বেশ কিছু অ্যাকাউন্টে এসব অর্থ আছে বলেও জানিয়েছেন তিনি। গোয়েন্দা পুলিশের কাছে এ সংশ্লিষ্ট অনেক তথ্য দিয়েছেন পাপিয়া।

পৃথিবীর বিভিন্ন দেশ থেকে সুন্দরী নারীদের বাংলাদেশে এনে দেহ ব্যবসা পরিচালনা করতেন বহিষ্কৃত নেত্রী পাপিয়া। কাস্টমারদের প্রয়োজনে বিদেশেও পাঠানো হতো এই সুন্দরী নারীদের। রাশিয়া, থাইল্যান্ড, নেপাল, ভুটান ও ভারত থেকে উঠতি বয়সী যেসব সুন্দরী তরুণী দেশে আনতেন, তাদের মাধ্যমেও ওইসব দেশে অর্থ পাচার করেছেন তিনি। এরই মধ্যে সংশ্লিষ্ট ওইসব তরুণীর তথ্য নেওয়ার কাজ শুরু করেছেন গোয়েন্দারা।

আরও পড়ুন : ভারত আমাদের বন্ধু, তাই মোদী আসবেন ইনশাল্লাহ

পাপিয়ার মামলার তদারকি কর্মকর্তা ও গোয়েন্দা পুলিশের উপপুলিশ কমিশনার মশিউর রহমান বলেন, অস্ত্র , জাল টাকা, মাদক ও দেহ ব্যবসাসহ অপরাধ জগতের সব ধরনের কর্মকাণ্ডের কথা অকপটে স্বীকার করছেন পাপিয়া। তার দেওয়া তথ্য যাচাই-বাছাই করা হচ্ছে। একই সঙ্গে পাপিয়ার অপকর্মের সঙ্গে আরও কেউ জড়িত আছে কি না, সেটাও খোঁজা নিয়ে দেখা হচ্ছে।

র‌্যাবের গোয়েন্দা বিভাগের প্রধান সারওয়ার বিন কাশেম বলেন, পাপিয়া বিশ্বের বিভিন্ন দেশ থেকে মডেল আনতেন আমরাও এই খবর শুনেছি। এ বিষয়ে আমরা বিস্তারিত কিছুই জানি না। তবে এই মামলার তদন্তভার চেয়ে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে আমরা আবেদন করেছি। আমরা তদন্তের দায়িত্ব পেলে এ ব্যাপারে জানার চেষ্টা করব। আমাদের কাছে পাপিয়ার বিরুদ্ধে ব্ল্যাকমেইলসহ নানা ধরনের অভিযোগ ছিল। পরে তাকে গ্রেপ্তার করা হয়েছে।

গত ২২ ফেব্রুয়ারি রাজধানীর শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর হয়ে দেশত্যাগের সময় পাপিয়াসহ চারজনকে গ্রেপ্তার করে র‌্যাব। গ্রেপ্তারের পর শেরে বাংলা নগর থানায় দুটি এবং বিমানবন্দর থানায় একটি মামলা করা হয়।

পৃথক তিন মামলায় পাপিয়া ও তার স্বামী মফিজুর রহমান ১৫ দিনের রিমান্ডে রয়েছেন। রিমান্ডে পাপিয়া তার বিভিন্ন অপকর্মের বিষয়ে অবাক করার মতো নতুন নতুন তথ্য দিচ্ছেন। এছাড়াও তাদের সহযোগী সাব্বির খন্দকার ও শেখ তায়্যিবাকে ৫ দিনের রিমান্ডে নেওয়া হয়। ৫ দিনের রিমান্ড শেষে এ দুইজনকে ফের ৫ দিনের রিমান্ড দেন আদালত।

ওডি/টিএএফ

অপরাধের সূত্রপাত কিংবা ভোগান্তির কথা জানাতে সরাসরি দৈনিক অধিকারকে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড