• বৃহস্পতিবার, ২০ ফেব্রুয়ারি ২০২০, ৭ ফাল্গুন ১৪২৬  |   ১৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

ক্রিকেট বিশ্বকাপ-২০১৯

প্রস্তুতি ম্যাচে বাংলাদেশের অর্জন টপ অর্ডারের ধারাবাহিকতা

  ক্রীড়া প্রতিবেদক

২৯ মে ২০১৯, ০৯:৫১
ক্রিকেট বিশ্বকাপ-২০১৯
ছবি : বিসিবি

বিশ্বকাপের মূল লড়াই সামনে রেখে গা গরমের ম্যাচে লোকেশ রাহুল ও মহেন্দ্র সিং ধোনির জুটিতে ভর করে ৩৫৯ রানের বড় সংগ্রহ দাঁড় করায় বিশ্বকাপের অন্যতম ফেভারিট দল ভারত। জবাবে লিটন কুমার দাস-মুশফিকুর রহীমের দৃঢ়তার পরও কুলদীপ যাদবের ঘূর্ণিতে বিভ্রান্ত হয়ে ২৬৪ রানে শেষ হয় বাংলাদেশের ইনিংস। ফলে হারতে হয় ৯৫ রানে। তবে এই ম্যাচে পাওয়া একটাই টপ অর্ডার ব্যাটসম্যানরা নিয়মিত রান পাচ্ছে। 

তামিম ইকবালের না থাকার সুযোগটা ভালোই কাজে লাগিয়েছেন লিটন। শুরুটা ভালো এনে দিয়েছিলেন সৌম্য সরকার। ৯৫ রানের বড় ব্যবধানে হারের দিনে লিটন ও সৌম্যর প্রথম উইকেটে ৪৯ রানের পার্টনারশিপই একমাত্র ইতিবাচক দিক। এরপর লিটন ৭৩ ও মুশফিক ৯০ রান করে প্রস্তুতি সেরেছে। বাকি ব্যাটসম্যানদের ব্যর্থতায় ২৬৪ রানে অল আউট হয় বাংলাদেশ।

ম্যাচ শেষে বলেছেন সাংবাদিকদের মাশরাফি বিন মর্তুজা বলেন, 'আমাদের দলে কিছু চোট সমস্যা আছে। সাকিবের চোট আছে। পেস বোলারদেরও টুকটাক চোট আছে। আমি মনে করি আমরা আজকে যা করেছি যথেষ্ট। পারফরম্যান্স মনে হলে ঠিকই আছে। আমি হ্যামস্ট্রিং চোটে ভুগছি। রুবেল সাইড স্ট্রেইনের চোট থেকে ফিরেছে। মুস্তাফিজ-সাইফ ভালো করেছে। প্রথম ম্যাচ আর বেশি দূরে নেই। আমাদের পেসারদের চোট নিয়ে তাই যত্নশীল হতে হবে। টপ অর্ডার নিয়মিত রান পাচ্ছে, সৌম্য গত তিন ম্যাচে ভালো করেছে। লিটন সুযোগ কাজে লাগাচ্ছে; আশা করছি আমাদের টপ অর্ডার এভাবে রান করতে থাকবে।' 

হার জিত যাই হোক না কেন; টাইগারদের লক্ষ্য এখন মূল মঞ্চে নিজেদের সেরাটা দেওয়া; আগামী ৫ই জুন বাংলাদেশের প্রথম ম্যাচ দক্ষিণ আফ্রিকার বিপক্ষে।

ওডি/এএপি  

সংশ্লিষ্ট ঘটনা সমূহ : বিশ্বকাপ ক্রিকেট-২০১৯

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড