• শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

কারো ফর্মহীনতায় দলে জায়গা পেতে চান না মোসাদ্দেক

  ক্রীড়া ডেস্ক

২৭ মে ২০১৯, ১২:১৯
মোসাদ্দেক হোসেন সৈকত
মোসাদ্দেক হোসেন সৈকত (ছবি : ফেসবুক)

কেউ খারাপ খেলবে তারপর দলে জায়গা পাবেন এমনটি চান না মোসাদ্দেক হোসেন সৈকত। ত্রিদেশীয় সিরিজে নিজের জাত চিনিয়েছেন তিনি। এরপরও বিশ্বকাপে মূল একাদশে জায়গা পাওয়া নিয়ে শঙ্কা এখন। সৈকত তখনই জায়গা পাবেন যখন সাব্বির রহমান অফ-ফর্মে থাকবেন! তবে মোসাদ্দেক কখনোই এমনটি চান না। বরং নিজে সুযোগ পেলে তা দুহাতে কাজে লাগানোর প্রত্যয় ২৩ বছর বয়সী দলীয় স্বার্থে বিভোর মোসাদ্দেক।

আয়ারল্যান্ডের মাটিতে ত্রিদেশীয় সিরিজে নির্বাচকরা হয়তো ঠিক করেই ফেলেছেন বিশ্বকাপে কেমন একাদশ নিয়ে খেলবে বাংলাদেশ। দলের টপঅর্ডারের পাশাপাশি বোলিং ডিপার্টমেন্টও প্রায় নির্ধারিত। শুধু সাত নম্বর পজিশন নিয়ে হতে পারে অদলবদল! যেখানে প্রতিদ্বন্দ্বী হিসেবে রয়েছেন দুইজন- হার্ডহিটার ব্যাটসম্যান সাব্বির এবং তরুণ অলরাউন্ডার মোসাদ্দেক। এ নিয়েই যেন ‘মধুর সমস্যা’য় পড়েছে বাংলাদেশ।

উইন্ডিজের বিপক্ষে ত্রিদেশীয় সিরিজে সাকিব আল হাসানের বদলে দলে জায়গা পেয়েছিলেন মোসাদ্দেক। সুযোগ পেয়েই জ্বলে ওঠেছেন! তার দায়িত্বশীল ব্যাটিংয়েই প্রথমবারের মতো কোনো আন্তর্জাতিক শিরোপা নিশ্চিত করে বাংলাদেশ। ওই সিরিজে মোসাদ্দেক বুঝিয়ে দিয়েছেন কেনো তাকে একাদশে প্রয়োজন। তবে তিনি যেই পজিশনে খেলেন একই জায়গা খেলেন সাব্বির! আর তাকে (সাব্বির) মূল একাদশের ভাবনা থেকে এখনো সরায়নি টিম ম্যানেজমেন্ট। সেক্ষেত্রে মোসাদ্দেকের সুযোগ পাওয়ার ক্ষেত্রে বড় ‘সুবিধা’ হতে পারে সাব্বিরের অফ-ফর্ম। কিন্তু তরুণ টাইগার এমনটি হোক চান না!

রবিবার (২৬ মে) পাকিস্তানের বিপক্ষে টাইগারদের প্রথম প্রস্তুতি ম্যাচটি বৃষ্টির কারণে বাতিল হয়। এরপরই সংবাদমাধ্যমের সাথে আলাপকালে মোসাদ্দেক বলেন, 'কেউ খারাপ করলে আমি যাব, এভাবে ভাবতে চাই না। চাই দলের সবাই ভালো করুক। যদি আমার সুযোগ আসে আমি চেষ্টা করব।'

'দলের সাফল্যই আমার কাছে বেশি। দেশের হয়ে খেলতে চাই; যদি সে সুযোগ পাই তবে নিজের সেরাটা দিয়ে খেলার চেষ্টা করবো ইনশাআল্লাহ্‌'- যোগ করেন মোসাদ্দেক।

বিশ্বকাপের আগে নিজেদের প্রথম প্রস্তুতি ম্যাচটি বাতিল হওয়াতে কিছুটা হতাশ মোসাদ্দেক। তিনি বলেন, 'খেলতে না পারাটা অবশ্য হতাশার। বৃষ্টির ওপর কারো হাত নেই। তবে আমাদের আরেকটি প্রস্তুতি ম্যাচ রয়েছে ভারতের বিপক্ষে; ওই ম্যাচটিকে ঘিরে আমরা পুরোপুরি তৈরি হচ্ছি; কেননা ম্যাচটি হচ্ছে বিশ্বকাপের প্রস্তুতির শেষ ম্যাচ।'

ওডি/এএপি