• শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১  |   ৩১ °সে
  • বেটা ভার্সন
sonargao

বিশ্বকাপের আগে আফগান রশিদের হুঙ্কার

  ক্রীড়া ডেস্ক

২৪ মে ২০১৯, ১৫:২২
রশিদ খান
রশিদ খান (ছবি : ক্রিকইনফো)

এবারের বিশ্বকাপে চকম দেখাতে পারে আফগানিস্তান। ২০১৫ বিশ্বকাপে গ্রুপ পর্বেই বাদ পড়েছে তারা; তবে এবারের বিশ্বকাপে এমনটি হওয়ার সম্ভাবনা নেই! দলের সবাই আছেন দুর্দান্ত ফর্মে। আফগানদের তারকা ঠাসা এবারের দলে অন্যতম নির্ভরতার প্রতীকের নাম রশিদ খান। প্রথমবারের মতো বিশ্বকাপে অংশ নিতে যাওয়া এই তারকা অলরাউন্ডারের স্বপ্ন বিশ্বকাপ শিরোপা নিশ্চিত করা। আর এই শিরোপার জন্য যথেষ্ট সামর্থ্য রয়েছে তার দলের এমনটি বিশ্বাস করেন তিনি।

শুক্রবার (২৪ মে) একটি আন্তর্জাতিক গণমাধ্যমের কাছে বলেন, 'আমাদের যথেষ্ট সামর্থ্য রয়েছে; সবকিছুতেই (ব্যাটিং, বোলিং ও ফিল্ডিং)। বিশ্বকে দেখাতে চাই আমরা শুধু কাগজেই ভালো না! আগের বিশ্বকাপে তেমন কিছুই করতে পারেনি দল, এশিয়া কাপেও না তবে এবার নতুন কিছু করে দেখানোর সময় এসেছে।'

গেল বিশ্বকাপের পর আফগানরা নিজেদের প্রমাণ করে যাচ্ছে। গেল চার বছরে নিজেদের শেষ ১৬টি সিরিজ খেলে ৮টিতে জিতেছে তারা। এবারের বিশ্বকাপে আফগান শিবিরে সহঅধিনায়কের দায়িত্ব পালন করবেন ২০ বছর বয়সী রশিদ খান।

আফগানিস্তানের জার্সি গায়ে ২০১৫ সালে জিম্বাবুয়ের বিপক্ষে অভিষেক হয়েছে রশিদের। এরপর দলের প্রয়োজনে নিজের সেরাটা দিয়ে যাচ্ছেন তিনি। বিশ্বকাপ দলে আফগানদের সেরা বোলারও তিনি। দলের প্রয়োজনে ব্যাট হাতে দারুণ ভূমিকা রাখেন রশিদ। এখন পর্যন্ত ওয়ানডেতে বল হাতে ৫৯টি ম্যাচ খেলে ১২৫টি উইকেট শিকার করেছেন, এছাড়া ব্যাট হাতে সমপরিমাণ ম্যাচ খেলে করেছেন ৭৯৮ রান!

আগামী ১ জুন ব্রিস্টল কাউন্টি গ্রাউন্ডে অস্ট্রেলিয়ার বিপক্ষে ম্যাচ দিয়ে বিশ্বকাপ মিশন শুরু করার আগে পাকিস্তান এবং ইংল্যান্ডের বিপক্ষে দুটি প্রস্তুতি ম্যাচও খেলবে আফগানরা।

ওডি/এএপি