• বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

রাঙ্গুনিয়ায় পাকা স্থাপনা ভেঙে সরকারি জায়গা উদ্ধার

  রাঙ্গুনিয়া প্রতিনিধি, চট্টগ্রাম

২২ আগস্ট ২০১৯, ১৯:১৭
ভ্রাম্যমাণ আদালত
ভ্রাম্যমাণ আদালতের অভিযানে পাকা স্থাপনা ভেঙে উদ্ধারকৃত সরকারি খাস জমি (ছবি : দৈনিক অধিকার)

চট্টগ্রামের রাঙ্গুনিয়া উপজেলায় পাকা স্থাপনা ভেঙে দিয়ে সরকারি (খাস) জায়গা উদ্ধার করেছেন ভ্রাম্যমাণ আদালত।

বৃহস্পতিবার (২২ আগস্ট) দুপুরে উপজেলার শিলক ইউনিয়নের দীঘির পাড় এলাকায় অভিযান চালিয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ও ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী মেজিস্ট্রেট মো. মাসুদুর রহমান সরকারি এ জায়গাটি উদ্ধার করেন। এ সময় তাকে সহযোগিতা করেন শিলক ইউনিয়নের সহকারী কর্মকর্তা (ভূমি) উত্তম কুমার দত্ত।

ভ্রাম্যমাণ আদালত সূত্রে জানা যায়, উপজেলার শিলক ইউনিয়নের দীঘির পাড় এলাকায় স্থানীয় ৪ নম্বর ওয়ার্ড ইউপি সদস্য মো. ইয়াকুব আলী নিজ জায়গার পাশাপাশি সরকারি ৩ শতক জায়গা দখল করে একটি পাকা মার্কেট নির্মাণ করেন। হাজী সৈয়দ আলী সড়ক সংলগ্ন নির্মাণাধীন ওই মার্কেটে সরকারি জায়গা দখলে নেওয়ার বিষয়টি জানতে পেরে উপজেলা নির্বাহী কর্মকর্তা তাকে এ কাজ থেকে বিরত থাকতে মৌখিকভাবে নির্দেশ প্রদান করেন কিন্তু ইউএনওর নির্দেশ উপেক্ষা করে রাতের আধারে সড়কের উপর টিনের ঘেরা দিয়ে সম্পূর্ণ পাকা মার্কেটটি নির্মাণ করে ফেলেন তিনি।

পরে শিলক ইউপি চেয়ারম্যান নজরুল ইসলাম ও গণ্যমান্য ব্যক্তিবর্গের উপস্থিতিতে স্থানীয় ভূমি সহকারী কর্মকর্তাসহ উপজেলা ভূমি অফিসের সার্ভেয়ার দ্বারা জায়গাটি পরিমাপ করা হয়। এ সময় পরিমাপ করে সরকারি খাস জায়গাটি নির্ধারণ করে লাল পতাকা দিয়ে চিহ্নিত করা হয়। এরপর বৃহস্পতিবার চিহ্নিত জায়গাটি ইউএনওর উপস্থিতিতে ইউপি সদস্য নিজেই ভেঙে সরকারি জায়গাটি খালি করে দেন।

এ ব্যাপারে ইউএনও মো. মাসুদুর রহমান জানান, সরকারি জায়গা অবৈধভাবে দখলে নেওয়া যাবে না। এ সময় ভ্রাম্যমাণ আদালতের এ ধরনের অভিযান অব্যাহত থাকবে বলেও উল্লেখ করেন তিনি।

ওডি/আইএইচএন

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড