• বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১  |   ৩০ °সে
  • বেটা ভার্সন
sonargao

লক্ষ্মীপুরে সড়ক উন্নয়ন কাজে অনিয়ম ঠেকাতে মানববন্ধন

  লক্ষ্মীপুর প্রতিনিধি

২২ মে ২০১৯, ১৩:০৩
মানববন্ধন
লক্ষ্মীপুরে সড়কের কাজে অনিয়ম ঠেকাতে মানববন্ধন (ছবি : দৈনিক অধিকার)

লক্ষ্মীপুরে ৯ কিলোমিটারের একটি সড়কের উন্নয়ন কাজে নিম্নমানের সামগ্রী ব্যবহার, কাজে ধীরগতি ও নানা অনিয়মে চরম দুর্ভোগের সৃষ্টি হয়েছে। ২০ কোটি টাকার এ কাজে অনিয়ম ঠেকাতে রাস্তায় নেমেছে স্থানীয়রা।

বুধবার (২২ মে) দুপুরে স্থানীয়দের উদ্যোগে সদর উপজেলার মান্দারী-দাসেরহাট সড়কে ঘন্টাব্যাপী মানববন্ধন কর্মসূচি পালন করা হয়েছে। এ সময় অনিয়ম রোধ করে অবিলম্বে সড়ক সংস্কার কাজ বাস্তবায়নের দাবি জানানো হয়।

মানববন্ধনে স্থানীয়, পথচারী, শিক্ষার্থী ও বিভিন্ন শ্রেণি পেশার মানুষ অংশগ্রহণ করেন। বক্তব্যে তারা জানান, কাজে ধীরগতিতে মান্দারী-দাসেরহাট সড়কে চলাচলে চরম দুর্ভোগ পোহাতে হচ্ছে। ধুলোবালির কারণে পথচারী ও সড়কের পার্শ্ববর্তী ঘরবাড়ির লোকজন অসুস্থ হয়ে পড়ছে। এ দিকে শুরু থেকেই সড়ক সংস্কার কাজে নিম্নমানের সামগ্রী ব্যবহার করে আসছে ঠিকাদার। তাছাড়া সরকারি খাল থেকে মাটি কেটে সড়ক ভরাটসহ নানা অনিয়ম ও দুর্নীতির অভিযোগ আনা হয় ঠিকাদারী প্রতিষ্ঠানের বিরুদ্ধে। অন্যদিকে যথাযথ মান রক্ষা করে দ্রুত সময়ের মধ্যে সড়ক সংস্কার কাজ সম্পন্ন করার দাবি জানান তারা।

জানা গেছে, জেলা মহাসড়ক যথাযথ মানে উন্নীতকরণ প্রকল্পের অধীনে চলতি বছরের ২৮ জানুয়ারি, মান্দারী থেকে দাসেরহাট পর্যন্ত ৯ কিলোমিটার সড়ক সংস্কার কাজ শুরু করা হয়। এ সড়কটি ১২ থেকে ১৮ ফুট প্রশস্ত করা হচ্ছে। লক্ষ্মীপুর সড়ক ও জনপথ বিভাগের তত্ত্বাবধানে ২০ কোটি টাকার এ কাজটি করছে জেড এস এম বিল্ডার্স এন্ড ইঞ্জিনিয়ারিং লিমিটেড।

ওডি/এসজেএ

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড