• বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১  |   ৩০ °সে
  • বেটা ভার্সন
sonargao

ধানের ন্যায্য মূল্য নিশ্চিতে সুনামগঞ্জে বিএনপির স্মারক প্রদান

  সুনামগঞ্জ প্রতিনিধি

২১ মে ২০১৯, ১৯:৫৭
বিএনপি
স্মারক লিপি প্রদান করছেন বিএনপি (ছবি : দৈনিক অধিকার)

সুনামগঞ্জে সরাসরি কৃষকদের কাছ থেকে ধান কিনে ন্যায্য মূল্য নিশ্চিতের দাবিতে জেলা প্রশাসক বরাবর স্মারক লিপি জমা দিয়েছেন জাতীয়তাবাদী দল (বিএনপি)।

মঙ্গলবার (২১ মে) দুপুর ২টায় জেলা প্রশাসকের কক্ষে এ স্মারক লিপি গ্রহণ করেন অতিরিক্ত জেলা প্রশাসক শরিফুল ইসলাম।

এ সময় জেলা বিএনপির সভাপতি কলিম উদ্দিন আহমদ মিলন বলেন, উৎপাদিত ধানের মূল্য উৎপাদন খরচের চেয়ে অনেকগুণ কম হওয়ায় কৃষকরা হাহাকার করছেন। উৎপাদন খরচ থেকে ৩শ টাকা কমে প্রতি মণ ধান বিক্রি করতে হচ্ছে কৃষকদের।

ধানের ন্যায্য মূল্য না পাওয়ায় দেশের বিভিন্ন স্থানে কৃষকরা পাকা ধান ক্ষেতে আগুন ও মই দিচ্ছে এবং সড়কে ধান ছিটিয়ে প্রতিবাদ করছে। সরকার প্রতি মণ ধান কেনার জন্য ১০৪০টাকা নির্ধারণ করলেও কৃষকদের হাতে যাচ্ছে ৪০০-৫০০টাকা। বাকি টাকা যাচ্ছে সরকারের মধ্যস্বত্বভোগীদের পকেটে। তিনি মধ্যস্বত্বভোগীদের কাছ থেকে ধান না কিনে সরাসরি কৃষকদের কাছ থেকে ধান কেনার দাবি জানান তারা।

এ সময় জেলা বিএনপির সাধারণ সম্পাদক নুরুল ইসলাম নুরুলের নেতৃত্বে, উপস্থিত ছিলেন জেলা বিএনপির সহসভাপতি ওয়াকিফুর রহমান গিলমান, অ্যাডভোকেট মল্লিক মঈনুদ্দিন সুয়েল, অ্যাডভোকেট মাসুক আলম, আ ত ম মিসবাহ, অ্যাডভোকেট শেরেনুর আলী, যুগ্ম-সম্পাদক সুয়েব আহমদ, অ্যাডভোকেট জিয়াউর রহিম শাহীন, সহ মৎস্য বিষয়ক সম্পাদক সুয়েল মিয়া, আব্দুল গণী, রাকিবুল হাসান দিলু, রাসেল আহমদ, সামসুদ্দোহাসহ জেলা যুবদল, স্বেচ্ছাসেবক দল ও ছাত্রদলের নেতৃবৃন্দ।

ওডি/এএসএল

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড