• বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

নেত্রকোণায় হত্যার জেরে বাড়িঘর ভাঙচুর ও লুটপাট

  মদন প্রতিনিধি, নেত্রকোণা

১৮ এপ্রিল ২০১৯, ২০:০০
নেত্রকোণা
ভাঙচুর ও লুটপাট করা ঘর (ছবি: দৈনিক অধিকার)

নেত্রকোণার মদন উপজেলার নায়েকপুর ইউনিয়নের আলমশ্রী গ্রামের হত্যাকাণ্ডের জের ধরে আসামি পক্ষের লোকেদের বাড়িতে হামলা ও লুটপাটের অভিযোগ উঠেছে।

জানা যায়, ১১ এপ্রিল উপজেলার আলমশ্রী গ্রামে দুপক্ষের সংঘর্ষে বিবেক মিয়া নিহত হয়। এ ঘটনার পর আসামি পক্ষের লোকজন তাদের পরিবারের সদস্যদের নিয়ে বাড়ি-ঘর ছেড়ে পালিয়ে যায়। আসামিদের বাড়িতে লোক শূন্যতার সুযোগে বাদী পক্ষ আসামি পক্ষের ৩৮টি ঘর ভাঙচুর করে, ঘরের যাবতীয় মালামাল লুটপাট করে নিয়ে যায়।

সরেজমিনে গিয়ে দেখা যায়, ২০-২৫টি ঘর ভাঙচুর করা হয়েছে। কোনো বাড়িতে শুধু ঘরের চাল ঝুলে রয়েছে। ঘরের ভিতরে কোনো মালামাল নেই এবং বাড়িতে কোনো মানুষও পাওয়া যায়নি।

আশেপাশের লোকজনকে জিজ্ঞাসা করলে কেউ এ ব্যাপারে মুখ খুলতে রাজি হননি।

কয়েকজন পুলিশ সদস্যকে টহলরত অবস্থায় পাওয়া যায়। তাদের কাছে এ বিষয়ে জানতে চাইলে তারা জানান, দীর্ঘদিন ধরে দুগ্রুপের দ্বন্দ্ব চলে আসছে এবং উভয় পক্ষের মধ্যে দুইডজন মামলা রয়েছে। আগে থেকেই এদের বাড়ি ঘরের মালামাল সরিয়ে রেখেছে। গ্রামটি বড় হওয়ায় ভাঙচুরে জড়িতদের আটক করা সম্ভব হচ্ছে না।

আসামি কামাল মোবাইল ফোনে জানান, আমরা বাড়িতে না থাকায় আমাদের ঘর-বাড়ি ভাঙচুর ও যাবতীয় মালামাল লুটপাট করেছে বাদী পক্ষের লোকজন। এতে প্রায় ৫ কোটি টাকার ক্ষয়ক্ষতি করেছে। তারা সবগুলো পরিবারকে নিঃস্ব করে দিয়েছে।

তিনি আরও বলেন, আমাদের লোকজনের প্রায় ১১২ একর জমির বোরো ধান মাঠে রয়েছে। এগুলো কেটে নেওয়ার পায়তারা চলছে। এ ব্যাপারে আমরা থানায় মৌখিকভাবে জানিয়েছি।

হত্যা মামলার বাদী আমিনুল ইসলাম জানান, কে বা কারা এ ভাঙচুরের ঘটনা ঘটিয়েছে তা আমার জানা নেই।

ওসি মো. রমিজুল হক জানান, দুপক্ষের মধ্যে দীর্ঘদিন ধরে মামলা মোকদ্দমা চলে আসছে। এসব ঘর হত্যাকাণ্ডের আগেই ভাঙচুর হয়েছে। তবে পুলিশ মোতায়নের পর কোনো ঘর ভাঙচুর হয়নি।

ওডি/এমবি

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড