• বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

শেরপুরে আদালতের আদেশে দেড় মাস পর লাশ উত্তোলন

  শেরপুর প্রতিনিধি

২০ মার্চ ২০১৯, ১৭:৫১
লাশ
আদালতের আদেশে সাইদুল হকের লাশ উত্তোলনকালে (ছবি : দৈনিক অধিকার)

শেরপুরে আদালতের আদেশে দাফনের এক মাস ২০দিন পর সাইদুল হক (৩৫) নামের এক কৃষকের লাশ উত্তোলন করা হয়েছে। বুধবার (২০ মার্চ) দুপুরে নকলা উপজেলার ধামনা গ্রামের নিহতের পারিবারিক কবরস্থান থেকে তার লাশ উত্তোলন করা হয়। এ সময় হাজারো উৎসুক জনতা কবরস্থানের পাশে ভিড় জমায়।

মামলা সূত্রে জানা যায়, গত বছরের ২১ ডিসেম্বর স্থানীয় ধামনা বাজারের উত্তর পাশের মাইকে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৭ মার্চের ভাষণ ও স্বাধীনতার গান বাজায় সাইদুল হক ও তার ভাতিজা মজিবর রহমান। এ সময় স্থানীয় শফিকুল ইসলাম তা বন্ধ করতে গেলে সাইদুলের সঙ্গে কথা কাটাকাটি হয়। পরদিন শফিকুল ও তার লোকজন ক্ষিপ্ত হয়ে সাইদুল হকের উপর অতর্কিতভাবে হামলা করে। এতে সে গুরুতর আহত হয়। পরে স্থানীয়রা ঘটনাস্থল থেকে তাকে উদ্ধার করে হাসপাতালে ভর্তি করে। কিছুদিন চিকিৎসা নেওয়ার পর সে বাড়িতে চলে যায়। পরে ৩১ জানুয়ারি (বৃহস্পতিবার) রাতে সাইদুল মারা যায়।

এ ঘটনায় নিহতের স্ত্রী শিল্পী খাতুন বাদী হয়ে গত ৬ ফেব্রুয়ারি ১১ জনকে আসামি করে বিজ্ঞ সি আর আমলী আদালতে একটি অভিযোগ দায়ের করেন। অভিযোগের প্রেক্ষিতে বিজ্ঞ আদালতের আদেশে ১১ ফেব্রুয়ারি নকলা থানায় একটি হত্যা মামলা রুজু করা হয়।

মামলার তদন্তকারী কর্মকর্তা থানা পুলিশের উপ-পরিদর্শক (এসআই) শরিফ হোসেন বলেন, ময়না তদন্তের জন্য আদালতে আবেদন করলে শেরপুরের সি আর আমলী আদালতের নির্বাহী হাকিম মো. হুমায়ুন কবির নিহতের লাশ উত্তোলন করে সুরতহাল ও ময়না তদন্তের জন্য আদেশ দেন।

নকলা উপজেলা নির্বাহী কর্মকর্তা জাহিদুর রহমান বলেন, উৎসুক জনতার উপস্থিতিতে কৃষক সাইদুল হকের লাশ উত্তোলন করা হয়েছে। পরবর্তী আইন অনুযায়ী পদক্ষেপ গ্রহণ করা হবে।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড