• রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১  |   ৩৪ °সে
  • বেটা ভার্সন
sonargao

সরকারি জায়গা দখল করে অবৈধ স্থাপনা নির্মাণ প্রভাবশালীর

  শাহরিয়ার তুহিন, ডাসার (মাদারীপুর)

১০ ফেব্রুয়ারি ২০২৪, ১৪:১১
অবৈধ স্থাপনা

মাদারীপুরের ডাসারে স্থানীয় এক প্রভাবশালীর বিরুদ্ধে সরকারি জমি দখল করে দেয়াল তুলে প্রতিষ্ঠান গড়ে তোলার অভিযোগ উঠেছে।

শুক্রবার সরেজমিনে গিয়ে দেখা গেছে, ডাসার উপজেলার পূর্ব কমলাপুর রাস্তার দুই পাশের সরকারি জায়গা দখল করে অবৈধভাবে উঁচু দেয়াল ও স্থাপনা গড়ে তোলার অভিযোগ উঠেছে সৈয়দ আবেদ আলী নামে স্থানীয় এক প্রভাবশালীর বিরুদ্ধে। সরকারি রাস্তার জায়গা তড়িঘড়ি করে দখল করে অবৈধ স্থাপনা গড়ে তুলছেন বলে অভিযোগ স্থানীয়দের।

স্থানীয়রা অভিযোগ করে বলেন,সৈয়দ আবেদ আলী এলাকায় প্রভাব খাটিয়ে অবৈধভাবে রাস্তার জায়গা দখল করে স্থাপনা গড়ে তুলছেন। যা পুরোপুরি অন্যায়। তারা সড়ক বিভাগের কাছে অবৈধ স্থাপনা ও দেওয়াল গুড়িয়ে দিয়ে যথাযথ ব্যবস্থা গ্রহণ করার দাবি জানান।

স্থানীয়রা বিষয়টি বৃহস্পতিবার ডাসারের এসিল্যান্ড সাইদুজ্জামান হিমুকে জানালে তিনি সরেজমিনে গিয়ে অবৈধ স্থাপনা নির্মাণ বন্ধ রাখার নির্দেশ দেন। তবে এরপরেও থেমে নেই স্থাপনা নির্মাণ। শুক্রবার দিনব্যাপী অবৈধ স্থাপনা নির্মাণ কাজ করতে দেখা গেছে।

ডাসারের এসিল্যান্ড সাইদুজ্জামান হিমু বলেন, সড়কের জমিতে স্থাপনা নির্মাণ করার অভিযোগ পেয়ে ঘটনাস্থলে গিয়ে নির্মাণ কাজ বন্ধ রাখার নির্দেশ দেয়া হয়েছে।

সড়কের জায়গা দখল করে অবৈধ স্থাপনা নির্মাণ করার ব্যাপারে জানতে চাইলে সৈয়দ আবেদ আলী বলেন, সড়ক ও জনপথের জায়গা ৬০ফিট। তাদের কাছ থেকে অনুমতি নিয়েই কাজ করা হচ্ছে।

তবে সড়ক বিভাগে খবর নিয়ে জানা গেছে, ওই এলাকার সড়কের জমিতে স্থাপনা নির্মাণের কোন অনুমতি কাউকে দেয়া হয়নি।

এ ব্যাপারে ডাসার উপজেলা নির্বাহী কর্মকর্তা কানিজ আফরোজ বলেন, সড়কের জায়গা দখল করে অবৈধ স্থাপনা গড়ে তুলে থাকলে খোঁজ নিয়ে যথাযথ ব্যবস্থা নেওয়া হবে।

মাদারীপুর সড়ক ও জনপথ বিভাগের নির্বাহী প্রকৌশলী নাজমুল হাসান অবৈধ দখলদারদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে বলে জানান।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড