• বুধবার, ০৬ ডিসেম্বর ২০২৩, ২১ অগ্রহায়ণ ১৪৩০  |   ২৩ °সে
  • বেটা ভার্সন
sonargao

'বাংলাদেশের উপর পশ্চিমাদের চাপ নয়,বাংলাদেশের ও চাপ আছে পশ্চিমাদের উপর'

  হুমায়ুন কবির সূর্য, কুড়িগ্রাম

২০ সেপ্টেম্বর ২০২৩, ১৭:৫২
প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী

শুধু বাংলাদেশের উপর পশ্চিমাদের চাপ নয়, বাংলাদেশেরও চাপ আছে পশ্চিমাদের উপর। আমরা স্বাধীন হয়েছি যুদ্ধ করে আলোচনার টেবিলে স্বাধীন হই নাই। এই দেশ অন্য দেশের কথায় চলবে না, জনগণের কথায় এবং সংবিধানের নিয়মে চলবে। নৌ পরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী কুড়িগ্রামে চিলমারী-রৌমারী নৌ রুটে ফেরিঘাট ও ফেরি সার্ভিস উদ্বোধনকালে তিনি সাংবাদিকের এসব বলেন।

বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ পরিবহন কর্তৃপক্ষের আয়োজনে বুধবার দুপুরে চিলমারী নৌবন্দর এলাকায় সুধী সমাবেশ অনুষ্ঠিত হয়। এ সময় বক্তব্য রাখেন, নৌ পরিবহন প্রতি মন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী এমপি, প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী জাকির হোসেন এমপি, অতিরিক্ত সচিব বিআইডব্লিউটিসি এসএম ফেরদৌস আলম, বিআইডব্লিউটিএ চেয়ারম্যান কমডোর আরিফ আহমেদ মোস্তফা, জেলা প্রশাসক মোহাম্মদ সাইদুল আরীফ, পুলিশ সুপার আল আসাদ মো: মাহফুজুল ইসলাম প্রমুখ।

উল্লেখ্য, কুড়িগ্রামের সাথে ব্রহ্মপূত্র নদ দ্বারা বিচ্ছিন্ন চর রাজীবপুর ও রৌমারী উপজেলাসহ শেরপুর, জামালপুর, ময়মনসিংহ ও ঢাকায় স্বল্প খরচ ও কম সময়ে যাতায়াত করার জন্য ফেরি যোগাযোগ ব্যবস্থা উদ্বোধন করা হয়। এতে উত্তরাঞ্চলের সাথে ঢাকা থেকে অনান্য নদী এবং সমুদ্র বন্দরের যোগাযোগ বৃদ্ধি ও আমাদানি রপ্তানি বৃদ্ধির লক্ষ্যে রমনা এলাকায় একটি পূর্ণাঙ্গ নদী বন্দর স্থাপন করা হয়। এজন্য ২০২১ সালে একনেক সভায় দুই শত পয়ত্রিশ কোটি উনষাট লাখ টাকার প্রকল্প অনুমোদিত হয়। এছাড়াও ভৌত অবকাঠামো বিভাগ কর্তৃক প্রকল্প সংযোজনের জন্য ২০২৫সাল পর্যন্ত বৃদ্ধি করে তিনশত ছত্রিশ কোটি তিন লাখ টাকার বরাদ্দ অনুমোদনের অপেক্ষা রয়েছে।

বর্তমান অর্থবছরে ভূমি উন্নয়ন, আরসিসি, জেটি, নদীর তীর সংরক্ষণ, টার্মিনাল ভবন ও বাংলো নির্মাণের কাজ শুরু করার লক্ষ্যে চল্লিশ কোটি টাকা বরাদ্দ দেওয়া হয়েছে। চিলমারী নদী বন্দরকে আগামী ২০২৫ সালের ডিসেম্বরের মধ্যে পূর্ণাঙ্গ একটি নদীবন্দর চালু করতে মাষ্টারপ্লানের কাজ সম্পন্ন হয়েছে।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড