• সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১  |   ৪২ °সে
  • বেটা ভার্সন
sonargao

কাপ্তাই হ্রদের পানি বিপদসীমার ওপর দিয়ে প্রবাহিত হচ্ছে

খুলে দেওয়া হয়েছে স্পিলওয়ের ১৬ টি যেইটা

  মো. কবির হোসেন, কাপ্তাই

১৫ সেপ্টেম্বর ২০২৩, ১২:১৭
কাপ্তাই

কাপ্তাই হ্রদের পানি অতিমাত্রায় বৃদ্ধি পাওয়ায় বিপদ সীমার উপর দিয়ে প্রবাহিত হচ্ছে।

শুক্রবার (১৫ সেপ্টেম্বর) সকাল ১০টায় কর্ণফুলী পানি বিদ্যুৎ কেন্দ্র কর্তৃপক্ষ স্পিলওয়ের ১৬টি গেইট প্রতিটি ৬ ইঞ্চি করে উঠিয়ে পানি নিস্কাশন করার সিদ্বান্ত নেওয়ার জন্য সকল প্রশাসনকে চিঠি দিয়ে অবহিত করেছে বলে নোটিশে জানা যায়। যার ফলে ৯০০০.০০সি. এফ.এস গতিতে পানি নিষ্কাশিত হবে।

বর্তমানে পানি লেকের ইনফ্লো ও বৃষ্টিপাত গভীরভাবে পর্যবেক্ষণ করা হচ্ছে। ইনফ্লো আরও পানি বৃদ্ধি পেতে থাকলে স্পিলওয়ের ১৬টি গেইট খোলার পরিমান আরও বাড়ানো হতে পারে বলে চিঠিতে উল্লেখ করা হয়েছে।

উল্লেখ্য অত্র বিদ্যুৎ কেন্দ্রের ইউনিটসমূহ দ্বারা বিদ্যুৎ উৎপাদনের মাধ্যমে আরও প্রায় ২৫,০০০ সি.এফ.এস পানি নিস্কাশন হচ্ছে।

বর্তমানে লেকের পানির উচ্চতা ১০৭.৫৪ ফুট এম.এস.এল। কাপ্তাই কর্ণফুলী পানি বিদ্যুৎ কেন্দ্র ব্যবস্থাপক প্রকৌশলী এটি এম আব্দুজ্জাহের এ বিষয়ে সকলকে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য চট্রগ্রাম বিভাগীয় কমিশনসহ বিভিন্ন গুরুত্বরপূর্ণ দপ্তরের চিঠি দিয়ে অবগত করা হয়েছে।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড